ফের বৃষ্টির পুর্বাভাস | জেনে নিন আবহাওয়ার পূরর্বাভাস

ফের বৃষ্টির পুর্বাভাস | জেনে নিন আবহাওয়ার পূরর্বাভাস

তিথি মেনে মায়ের নিরঞ্জনপর্ব মিটেছে। কিন্তু, বৃষ্টির হাত থেকে নিস্তার পেল না রাজ্যবাসী। শুক্রবারের পর আজ ফের ভিজবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। এদিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে পূরর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।  দেশের দুই প্রান্তে দুটি নিম্নচাপ অবস্থান করছে। দক্ষিণ-পূর্ব আরব সাগরে রয়েছে একটি নিম্নচাপ।

অন্যটির অবস্থান পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের মধ্যবর্তী অংশে। যা ক্পমশ ওড়িশা ও অন্ধপ্রদেশ উপকূলের দিকে ধেয়ে আসছে। এর জেরেই রাজ্যে সপ্তাহান্তে বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এই বৃষ্টি চলবে প্রায় মঙ্গলবার পর্যন্ত।  পূর্বভাস অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গজুড়ে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

বৃষ্টি হবে, কলকাতা সহ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায়। পাশাপাশি রাজ্যের পশ্চিমের দুই জেলা পুরুলিয়া, বাঁকুড়াও ভিজবে।  উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আগামী সপ্তাহে আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানানো হয়েছে।

 মূলত মেঘলা আকাশ তাকলেও কলকাতার বেশ কিছু অঞ্চলে এদিন সকালে রোদ ঝলমলে আবহাওয়া নজরে পড়েছে। কিন্তু শুক্রবারের মতোই এদিনও বজ্রপাতসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় শনিবার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসেরর আশেপাশে ও সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩০ ডিগ্রির কাছাকাছি। গরমের দাপট কমলেও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবেই।