কোন রাশির সাথে কোন রাশির বিবাহ শুভ

কোন রাশির সাথে কোন রাশির বিবাহ শুভ

কথায় বলে, বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর। বহু মানুষ আছেন, যাঁরা রাশি চক্র, ভবিষ্যত্‌বাণীতে বিশ্বাস করেন। আবার অনেকেই করেন না। অনেক মানুষ প্রত্যেকদিন তাঁর রাশিতে কী লিখেছে সেটা দেখে নিয়ে দিন শুরু করেন। আবার অনেক মানুষ মনে করেন, তাঁর জীবনসঙ্গী কেমন হবে তা, তাঁর রাশির উপরেও নির্ভর করে।

আপনিও যদি তেমন বিশ্বাস করে থাকেন, তাহলে জেনে নিন কোন রাশির সঙ্গে কোন রাশির মিল সবথেকে ভালো। বিয়ে হল এমন একটি সামাজিক বন্ধন বা বৈধ চুক্তি যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে দাম্পত্য সম্পর্ক স্থাপিত হয়। বিয়ের সময় স্বামী, স্ত্রীর ভরণ পোষণের দায়িত্ব নেন। ঠিক তেমনই মেয়েটি সংসারের দায়িত্ব হাতে তুলে নিয়ে সংসারকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যায়।  

 মেষ- এঁরা হিংস্র ধরণের হন। এঁদের জন্য উপযুক্ত সঙ্গী হল মীন এবং কর্কট রাশির ব্যক্তিরা।

 বৃষ- এই রাশির ব্যক্তিরা খুব একগুঁয়ে, জেদী, অনমনীয় ধরণের হন। এঁদের জন্য বৃষ এবং কর্কট রাশির

 মিথুন- মিথুন রাশির ব্যক্তিরা ভালোবাসতে পারেন। এঁদের উপযুক্ত রাশি হল তুলা এবং কর্কট। 

 কর্কট- সমস্ত রাশির মধ্যে সবথেকে দয়ালু কর্কট রাশির ব্যক্তিরা হন। এঁরা খুবই আবেগপ্রবণ এবং সংবেদনশীল হন। এঁদের সেন্স অফ হিউমার দারুন হয়। এঁরা অন্যের দুঃখে পাশে দাঁড়ান। এঁদের উপযুক্ত রাশি হল বৃষ এবং তুলা রাশি।

 সিংহ- এঁরা খুবই স্বাধীনচেতা হন। ভালোবাসতে পারেন। বৃশ্চিক এবং মিথুন রাশির সঙ্গী এঁদের জন্য উপযুক্ত। 

 কন্যা- এঁরা খুবই বিনয়ী হন। এঁদের মানিয়ে নেওায়র ক্ষমতাও দারুন। এঁরা নিজেদের সমস্যা অন্য কারওকে বলতে পারেন না। মকর এবং তুলা রাশির ব্যক্তিরা এঁদের জন্য উপযুক্ত। 

 তুলা- এঁরা সবসময় ব্যালেন্স করে চলতে পারেন। সবার সঙ্গে মানিয়ে নিতে পারেন। এঁদের জন্য উপযুক্ত রাশি হল সিংহ এবং ধনু।

 বৃশ্চিক- এঁরা জীবনে চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। তার জন্য বৃশ্চিক রাশির ব্যক্তিদের কপালে কখনও কখনও দুর্নামও জোটে। সিংহ এবং মকর এই রাশির জাতক জাতিকাদের জন্য উপযুক্ত। 

 ধনু- এঁরা খুব অ্যাডভেঞ্চার পছন্দ করেন। বিশ্বের বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসেন। এঁরা স্বাধীনতা চান। তাই এঁদের জন্য উপযুক্ত রাশি হল কুম্ভ এবং মেষ রাশি।

 মকর রাশি জাত ব্যক্তিরা জীবনকে উপভোগ করতে খুব ভালোবাসেন। এই রাশির উপযুক্ত হল কন্যা এবং মীন রাশি-জাত ব্যক্তিরা।

কুম্ভ- এই রাশির জাতক-জাতিকারা কোনও একটি বিষয়ে বহুক্ষণ আটকে থাকা পছন্দ করেন না। এঁরা উন্নতি করতে পছন্দ করেন। এঁরা সৃষ্টিশীল হন। কুম্ভ রাশির ব্যক্তিরা স্বাধীনতা পছন্দ করেন। তাই এঁদের জন্য উপযুক্ত রাশি হল মিথুন এবং সিংহ। 

মীন- এই রাশির জাতক-জাতিকাদের কখনও কখনও বোঝা খুব মুশকিল হয়ে যায়। তাঁরা খুব আবেগপ্রবণ, পর্যবেক্ষণশীল, সংবেদনশীল হন। মীন রাশির ব্যক্তিরা খুব সৃষ্টিশীল মানুষ হন। তাঁরা সবসময় কোনও না কোনও কাজে ব্যস্ত থাকেন। তাই রাশির জন্য সঠিক রাশি হল মকর এবং কর্কট।

কিন্তু এসব দায়িত্বের মধ্যে আরও একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব হল একে অপরের মানসিক অবস্থা বোঝার। মানসিক শান্তি থাকলে তবেই সংসার শান্তির হয়ে ওঠে। আর এই মানসিক মিল তখনই সম্ভব যখন দু’জনের রাশির মিল হবে। তাই বিবাহের পূর্বে যোটক বিচার করা অতি আবশ্যক।

এ বার দেখে নেওয়া যাক কোন রাশির সঙ্গে কোন রাশির বিয়ে করা একদমই উচিত নয়-

১) মেষ রাশির সঙ্গে বৃষ রাশির বিয়ে করা একদমই উচিত নয়। কারণ মেষ রাশির জাতক জাতিকারা একটু স্বাধীনচেতা হয়।

২) বৃষ রাশির জন্য ধনু রাশি একেবারেই অযোগ্য। বৃষ রাশির জাতক জাতিকারা নিজের লক্ষ্যে স্থির থাকতে পছন্দ করেন। এবং এরা সাধারণত খুব সৎ প্রকৃতির হয়।

৩) মিথুন রাশির জন্য খুব খারাপ ম্যাচ মকর রাশি। কারণ এই দু’টি রাশি একদমই বিপরীত চরিত্রের হয়।

৪) কর্কট রাশির ব্যক্তিদের কুম্ভ রাশির ব্যক্তির সঙ্গে বিয়ে করা উচিত নয়। কারণ কর্কট রাশি আবেগপ্রবণ আর কুম্ভ রাশির মধ্যে আবেগ খুব কম হয়। 

৫) সিংহ রাশির সঙ্গে বৃশ্চিক রাশির বিয়ে করা অনুচিত। কারণ সিংহ রাশি মানসিক দিক থেকে খুবই শক্তিশালী হয়। তারা অন্যের বশ্যতা স্বীকার করতে চায় না।

৬) কন্যা রাশির সঙ্গে ধনু রাশির মিল হওয়া প্রায় অসম্ভব। কারণ কন্যা রাশি সব সময় অন্যদের সাহায্য করতে চায়, কিন্তু ধনু রাশি হয় একটু প্রতিযোগিতামূলক মানসিকতার।

৭) তুলা রাশি জাত ব্যক্তির সঙ্গে কন্যা রাশির মেলবন্ধন হয় না। কারণ তুলা রাশি নিজেকে নিয়ে ভাবতে বেশি পছন্দ করে। কন্যা রাশি সব সময় সাহায্য করার মানসিকতার হয়।

৮) বৃশ্চিক রাশির সঙ্গে মেষ রাশির মিল অসম্ভব বললেই চলে। বৃশ্চিক রাশির ব্যক্তিরা নরম মনের মানুষ বেশি পছন্দ করেন।

৯) ধনু রাশির সঙ্গে বৃষ রাশির বিয়ে করা উচিত নয়। কারণ ধনু রাশি নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকে, আর বৃষ রাশি নিজেকে নিয়ে খুব ব্যস্ত থাকে।

১০) মকর রাশির জন্য মিথুন রাশি সব থেকে খারাপ ম্যাচ।

১১) কুম্ভ রাশির ব্যক্তিদের কখনও কর্কট রাশির সঙ্গে বিয়ে করা উচিত নয়। কুম্ভ রাশির জাতক-জাতিকারা সব ব্যাপারে খুব যত্নশীল হয়।

১২) মীন রাশির সঙ্গে কন্যা রাশির বিয়ে দেওয়া একদমই উচিত নয়।

[ আরও পড়ুন বৃষ রাশি ]