job news| রাজ্যের পুরসভায় স্বাস্থ্যকর্মী নিয়োগ

job news| রাজ্যের পুরসভায় স্বাস্থ্যকর্মী নিয়োগ

ব্যাপক ছাড়ে  Amazon-এ শপিং করতে এই খানে ক্লিক করুন

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। রাজ্যের অন্যান্য পুরসভার মতো বাঁকুড়া ও বিষ্ণুপুর পুরসভা স্বাস্থ্যকর্মী (HHW) নিয়োগ। বাঁকুড়া (Bankura) পুরসভায় ৫টি এবং বিষ্ণুপুর পুরসভায় ২টি শূন্যপদে এই নিয়োগ হবে। শীঘ্রই এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে বলে জানিয়েছেন বাঁকুড়া পুরসভার পুরপ্রশাসক অলোকা সেন মজুমদার এবং বিষ্ণুপুর পুরসভার পুরপ্রশাসক অর্চিতা বিদ।

জানা গিয়েছে, বাঁকুড়া পুরসভায় ইতিমধ্যেই এই নিয়োগের জন্য সিলেকশন কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির চেয়ারম্যান হয়েছেন বাঁকুড়ার মহকুমা শাসক এবং কনভেনার করা হয়েছে এক্সিকিউটিভ অফিসারকে। যদিও কবে থেকে কীভাবে আবেদন করা যাবে তা এখনও পর্যন্ত জানা যায়নি। আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতাই বা কি থাকা প্রয়োজন, তাও অজানা।

কত বছর বয়সিরা আবেদন করতে পারবেন, তাও জানা যায়নি। বিজ্ঞপ্তিতেই এ সংক্রান্ত সমস্ত তথ্য থাকবে বলেই জানান পুরসভার সংশ্লিষ্ট দপ্তরের কর্তারা। কোনও পরীক্ষা দিতে হবে না। ইন্টারভিউর মাধ্যমে হবে নিয়োগ। মূল বিচার্য বিষয় শিক্ষাগত যোগ্যতা। অনলাইনের পরিবর্তে কেবলমাত্র অফলাইনে করা যাবে আবেদন। আবেদনপত্র পূরণ করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

শিক্ষাগত যোগ্যতা, বয়স-সহ নানা নথিপত্র আবেদনপত্রের সঙ্গে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। করোনা (Coronavirus) সংক্রমণ রুখতে দূরত্ববিধি মানার কথা বারবার বলছেন বিশেষজ্ঞরা। করোনা সংক্রমণের প্রথম দিকে বাড়ি থেকে বেরনোই বন্ধ হয়ে গিয়েছিল সকলের। অপ্রয়োজনে বাইরে না যাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিত্‍সকরা। অথচ এই পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ চালিয়ে গিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। রাজ্যের অন্যান্য পুরসভার মতো বাঁকুড়া এবং বিষ্ণুপুর পুরসভায় স্বাস্থ্যকর্মীরা করোনা মোকাবিলায় এগিয়ে এসেছেন। নিয়মিত কাজ করে গিয়েছেন। সেকথা মাথায় রেখে করোনা কালে ফের স্বাস্থ্যকর্মী নিয়োগের সিদ্ধান্ত।  

ব্যাপক ছাড়ে  Amazon-এ শপিং করতে এই খানে ক্লিক করুন