ব্ল্যাক ডেতে শহিদদের স্মরণ করে আবেগি ট্যুইট ঋষভ পন্থের

ব্ল্যাক ডেতে শহিদদের স্মরণ করে আবেগি ট্যুইট ঋষভ পন্থের

একদিকে যেমন প্রেম দিবস ওরফে "ভ্যালেন্টান'স ডে''। তেমনই দেশের বহু মানুষের কাছে আজকের দিনটি "ব্ল্যাক ডে"। ঠিক দু'বছর আগেই জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় কনভয় বিস্ফোরণে ৪০ জনের বেশি ভারতীয় জওয়ান শহিদ হয়েছিলেন। স্মৃতিতে আজও দগদগে সেই ক্ষত।

টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant) কিন্তু পুলওয়ামা হামলার দ্বিতীয় বার্ষিকীর কথা ভোলেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ করেই পুলওয়ামার শহিদদের স্মরণ করে পন্থ। রবিবার পন্থ ট্যুইটারে লিখলেন, "দু'বছর আগে এই দিনটিতে পুলওয়ামায় নিজের প্রাণ বিসর্জন দেওয়া সাহসী সৈন্যদের স্মরণ করছি।

এই দিনটিতে তাঁদের পরিবারের জন্য আমার প্রার্থনা রইল।"  চিপকে ব্যাট হাতে প্রথম ইনিংসে গুরুত্বপূর্ণ ৫৮ রানের ইনিংস খেলা পন্থ, এদিন উইকেটের পিছনে কামাল করলেন। ওলি পোপ ও জ্যাক লিচকে প্যাভিলিয়নে ফেরত পাঠাতে তাঁর অনন্য কিপিংয়ের অবদান মনে থাকবে দীর্ঘদিন।

অসাধারণ রিফ্লেক্সের পরিচয় দিয়ে কখনও ঝাঁপিয়ে তো কখনও 'উড়ে' গিয়ে ক্যাচ নিলেন পন্থ। সম্প্রতি ব্যাটিংয়ের জন্য ভূয়সী প্রশংসা পেলেও, হতশ্রী উইকেট কিপিংয়ের জন্য চূড়ান্ত সমালোচিত হয়েছেন পন্থ। কিছুটা হলেও সমালোচকদের জবাব দিতে পারলেন তিনি।