ইস্তফা দিলেন এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

ইস্তফা দিলেন এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতির অভিযোগে রাজ্য জুড়ে চাপানউতরের আবহে এসএসসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন সিদ্ধার্থ মজুমদার। শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী (বর্তমান শিল্পমন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায়কে সন্ধ্যা ৬টা থেকে জিজ্ঞাসাবাদ করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা।

তা নিয়ে নানাবিধ জল্পনার মাঝেই সিদ্ধার্থের পদত্যাগের খবর। এসএসসি-র নতুন চেয়ারম্যান হচ্ছেন শুভ্র চক্রবর্তী। আইএএস পদাধিকারী শুভ্র সমগ্র শিক্ষা মিশনের রাজ্য অধিকর্তা। চলতি বছরের গত ১৩ জানুয়ারি এসএসসি-র চেয়ারম্যান পদে বসেছিলেন সিদ্ধার্থ। তার চার মাসের ইস্তফা দিলেন তিনি। সিদ্ধার্থকে জিজ্ঞাসাবাদ করেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর মেয়ের বেআইনি নিয়োগ বিষয়ে জানতে পেরেছিল কলকাতা হাই কোর্ট।

তার ভিত্তিতে পরেশকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশও দিয়েছিল আদালত। কিন্তু রাজ্যের মন্ত্রী শেষমেশ নিজাম প্যালেসে সিবিআই দফতরে যাননি। এ নিয়ে শোরগোল শুরু হতেই এসএসসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন সিদ্ধার্থ। অসমর্থিত সূত্রে খবর, রাজ্য প্রশাসনের নির্দেশেই ইস্তফা দিয়েছেন সিদ্ধার্থ। যদিও আনুষ্ঠানিক ভাবে কেউই এর সত্যতা স্বীকার করেনি।