সবুজসাথীর সাইকেল সাপ্লাই দিয়েছে ভাইপোর শ্যালিকার শ্বশুরমশাই, শুভেন্দু

সবুজসাথীর সাইকেল সাপ্লাই দিয়েছে  ভাইপোর শ্যালিকার শ্বশুরমশাই,  শুভেন্দু

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে সোমবার সিবিআইয়ের গোয়েন্দারা তাঁর বাড়িতে গিয়ে ৩ ঘন্টা ধরে জেরা করেছেন। লন্ডনের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেয়েছেন সিবিআই গোয়েন্দারা। বেআইনি কয়লা পাচারের টাকা ওই অ্যাকাউন্টে ট্রান্সফার হত বলে অভিযোগ।

মঙ্গলবার মেনকা গম্ভীরের পরিবারের বিরুদ্ধে আরও বড় অভিযোগ করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এদিন কুলতলিতে সভা ছিল শুভেন্দুর। সেখানে তিনি বলেন, লালার ডায়েরির কপি আছে আমার কাছে। সব লেখা আছে তাতে। কে কোথায় কবে কত টাকা নিয়েছিল সব রয়েছে। এর পরই শুভেন্দু বলেন, 'কাল ভাইপোর শ্যালিকা মেনকা গম্ভীরকে জেরা করেছে সিবিআই।

সব বেরোবে এ বার। সবুজ সাথীর সাইকেল জানেন তো। পাঁচশ টাকা দিয়ে না সারিয়ে সেই সাইকেল চড়া যায় না। সে সাইকেল সাপ্লাই করেছে কে জানেন তো? মেনকা গম্ভীরের স্বামীর নাম অঙ্কুশ অরোরা। তাঁর বাবা পবন অরোরা। তারাই সব সাইকেল সাপ্লাই করেছে'।  এদিন কুলতলির সভায় শুভেন্দু আরও বলেন, শুধু কি সবুজ সাথীর সাইকেল?

স্কুলে ছাত্রছাত্রীদের পোশাকের জন্য কেন্দ্রের সরকার ৪০০ টাকা করে দিচ্ছে। দেড়শ টাকায় জামা কাপড় কিনে বাকি আড়াইশ টাকা ঝেড়ে দিচ্ছে। ছেলেমেয়েদের কালো কালো ছোলা দিচ্ছে, যা গরুতেও খায় না। একুশের নির্বাচনের আগে তৃণমূল যখন বাংলা ও বাঙালির আবেগকে পুঁজি করে ভোটে লড়তে চাইছে, তখন বিজেপি ও বাকি বিরোধীরা বারবারই সরকারের দুর্নীতির দিকে আঙুল তুলছেন। রেশনের চাল চুরি, আমফানের ত্রাণ চুরি, কোভিডের সময়ে চিকিত্‍সা সামগ্রী কেনায় অনিয়ম ইত্যাদি অভিযোগ বারবারই তুলছেন বিরোধীরা।