মুম্বই দলে জায়গা পেলেন সচিন-পুত্র অর্জুন তেন্ডুলকর

মুম্বই দলে জায়গা পেলেন সচিন-পুত্র অর্জুন তেন্ডুলকর

সৈয়দ মুস্তাক আলি ট্রফির জন্য ঘোষিত মুম্বই দলে জায়গা পেলেন সচিন-পুত্র অর্জুন তেন্ডুলকর। প্রথম বারের মতো রাজ্য দলে সুযোগ পেলেন তরুণ বাঁ-হাতি পেসার। শনিবার মুম্বইয়ের নির্বাচক-প্রধান সলিল আঙ্কোলা জানিয়েছেন, অর্জুনকে রাখা হয়েছে ২২ জনের দলে।

কয়েক দিন আগেই ২০ জনের দল প্রকাশ করে মুম্বই ক্রিকেট সংস্থা। সে দলে ছিলেন না সচিন-পুত্র। কিন্তু জৈব সুরক্ষা বলয়ের নতুন নিয়ম অনুযায়ী ২২ জন ক্রিকেটারকে দলে রাখা যেতে পারে। তাই অর্জুনকে দলে রেখে নতুন তালিকা প্রকাশ করে মুম্বই।

অর্জুনের সঙ্গেই দলে নেওয়া হয় আরও এক তরুণ পেসার কৃতিক হানাগবড়িকে। কেন অর্জুনকে দলে নেওয়া হল? সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতার দল বাছাইয়ের আগে একটি প্রতিযোগিতা আয়োজন করে মুম্বই ক্রিকেট সংস্থা। যেখানে পারফর্ম করতে ব্যর্থ হন অর্জুন।

তবুও কেন তাঁকে নেওয়া হল দলে? মুম্বই ক্রিকেট সংস্থার এক প্রতিনিধি বলেছেন, ''আগে ২০ জনের দল পাঠানোর নির্দেশ ছিল বোর্ডের। এখন সেই সংখ্যা বেড়ে হয়েছে ২২। তাই দু'জন অতিরিক্ত পেসারকে দলে রাখা হয়েছে।' মুম্বই দলের অধিনায়ক সূর্যকুমার যাদব।

১০ জানুয়ারি থেকে তাদের ম্যাচ পড়েছে আমদাবাদে। অন্য দিকে শনিবারই জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করেছেন বাংলার ক্রিকেটারেরা। ৭ জানুয়ারি পর্যন্ত চলবে নিভৃতবাস। আপাতত কয়েক দিন নিজেদের রুম থেকেই অনলাইন ক্লাসে ট্রেনিং করবেন অনুষ্টুপ মজুমদার, অভিমন্যু ঈশ্বরনেরা।

তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের হৃদরোগে আক্রান্ত হওয়ার খবরে বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে বাংলা শিবিরে। কোচ অরুণ লালের কথায়, ''নিভৃতবাসে প্রবেশ করার পরেই ভয়ঙ্কর খবর আসে। সৌরভের এই অবস্থা হবে, কেউ ভাবতে পারিনি।

প্রত্যেকে ওকে শ্রদ্ধা করে। ভালবাসে। তাই দলের মধ্যে সাময়িক উদ্বেগ তৈরি হয়েছিল। এখন যদিও প্রত্যেকে শান্ত।' অরুণ জানিয়েছেন, টি-টোয়েন্টি প্রতিযোগিতা জেতার জন্য নিজেদের সেরাটা উজাড় করে দেবেন অনুষ্টুপরা।