শনির মহাদশায় ২০২২ সালে প্রভাবিত হবে ৬ রাশি জাতক -জাতিকা

শনির মহাদশায়  ২০২২ সালে  প্রভাবিত হবে ৬ রাশি জাতক -জাতিকা

জ্যোতিষ শাস্ত্রে শনিকে গুরুত্বপূর্ণ মনে করা হয়। ব্যক্তির জীবনে শুভ-অশুভ প্রভাব বিস্তার করে শনি। আড়াই বছরে নিজের রাশি পরিবর্তন করে শনি। গ্রহের মধ্যে সবচেয়ে ধীর গতির হওয়ার কারণে শনির রাশি পরিবর্তনের একটি চক্র ৩০ বছরে পূর্ণ হয়। ২০২২ সালে শনির রাশি পরিবর্তন হচে চলেছে। আগামী বছর ২ বার রাশি পরিবর্তন করবে শনি। 

২০২২ সালে শনির রাশি পরিবর্তন  

২০২২ সালে ২৯ এপ্রিল শনি রাশি পরিবর্তন করে মকর রাশি থেকে বেরিয়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবে। ১২ জুলাই বক্রি গতিতে ফের মকর রাশিতে প্রবেশ করবে শনি। এর পর ১৭ জানুয়ারি ২০২৩সালে কুম্ভ রাশিতে মার্গি হয়ে প্রবেশ করবে। এ সময় মোট ৬টি রাশির উপর প্রভাব বিস্তার করবে কর্মফল দাতা।

আরও পড়ুন    বার্ষিক রাশিফল ২০২২  

  রাশির উপর প্রভাব  

কর্কট ও বৃশ্চিক- কুম্ভ রাশিতে শনি প্রবেশ করার সঙ্গে সঙ্গেই কর্কট ও বৃশ্চিক রাশিতে শনির আড়াইয়ের প্রকোপ শুরু হবে। তবে ১২ জুলাই ২০২২ থেকে ১৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত শনির আড়াইয়ের প্রকোপ থেকে মুক্তি পাবেন এই দুই রাশির জাতকরা। ২০২২ সালে শনির অন্তর্দশার কারণে কয়েক মাস সমস্যায় পড়তে পারেন এই রাশির জাতকরা।

ধনু ও মীন- শনির রাশি পরিবর্তনের ফলে ধনু রাশির জাতকরা শনির সাড়েসাতির প্রভাব থেকে মুক্তি পাবেন এবং মীন রাশি সাড়েসাতির আওতায় আসবে। তবে ১২ জুলাই ২০২২ থেকে ১৭ জানুয়ারি ২০২৩-এর মধ্যে ধনু রাশির জাতকরা ফের শনির সাড়েসাতির কবলে পড়বেন।

মিথুন ও তুলা- বর্তমানে মিথুন ও তুলা রাশির জাতকদের উপর শনির আড়াইয়ের প্রকোপ চলছে। রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে মকর ও তুলার উপর থেকে শনির অন্তর্দশা সরে যাবে। তবে ১২ জুলাই শনির গতি পাল্টানোর ফলে এই দুই রাশি উপর ফের শনির আড়াইয়ের প্রভাব পড়বে।

কুম্ভ ও কমর- বর্তমানে এই দুই রাশির উপর শনির সাড়েসাতি চলছে। মকর রাশিতে শনির সাড়েসাতির দ্বিতীয় ও কুম্ভ রাশিতে প্রথম পর্যায় চলছে। শনির মহাদশার তিনটি পর্যায় হয়।