ছাত্র-ছাত্রীদেরকে বিদ্যালয়মুখী করবার জন্য গ্রামে গ্রামে বিদ্যালয় শিক্ষক শিক্ষিকারা

ছাত্র-ছাত্রীদেরকে বিদ্যালয়মুখী করবার জন্য গ্রামে গ্রামে বিদ্যালয় শিক্ষক শিক্ষিকারা

চাকদা      দীর্ঘদিন লকডাউন থাকার ফলে অনঅভ্যাসজনিত কারণে স্কুল ছুট ছাত্র-ছাত্রীদের বিদ্যালয় মুখী করে তোলার আন্তরিক প্রচেষ্টা গ্রহণ করল চাকদহ ধনিচা হাই স্কুল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যজুড়ে বিভিন্ন বিদ্যালয়গুলির নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পঠন-পাঠন শুরু হয়ে গেছে।

বিদ্যালয় শুরুর দিন থেকে নদীয়া চাকদহ ধনিচা হাই স্কুল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় 60 শতাংশ বিদ্যালয় পড়ুয়ারা বিদ্যালয়ের না আসার ফলে, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নেতৃত্বে শিক্ষক শিক্ষিকারা বিভিন্ন পাড়ায় পাড়ায় গিয়ে পড়ুয়াদের খোঁজখবর নেওয়ার পাশাপাশি বিদ্যালয়ের আসার জন্য আহ্বান জানান।

গতকাল থেকে শিক্ষক-শিক্ষিকারা বিভিন্ন পাড়ায় পাড়ায় গিয়ে ছাত্র-ছাত্রীদেরকে স্কুল মুখী করার জন্য তৎপর হওয়ায়, আজ অনেক ছাত্র-ছাত্রীরাই শিক্ষাঙ্গনে উপস্থিত হয়েছে।  বিদ্যালয় প্রধান শিক্ষক ডক্টর পার্থপ্রতিম চক্রবর্তী বলেন, করোনা আবহের ফলে sc.st.obc অর্থাৎ পিছিয়ে পড়া সম্প্রদায়ের ছেলেমেয়েরা  বিভিন্ন কাজে লিপ্ত হয়ে যাওয়ার ফলে বিদ্যালয়ের আসছে না।  লেখাপড়ার মূলস্রোতে প্রবেশ করানোর জন্য বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা পাড়ায় পাড়ায় গিয়ে সচেতন করছে পড়ুয়াদের এবং অভিভাবকদের।