আপনার রাশিচক্রে লক্ষ্মীযোগ অর্থাৎ ধনযোগ রয়েছে কি না দেখে নিন

আপনার রাশিচক্রে লক্ষ্মীযোগ অর্থাৎ ধনযোগ রয়েছে কি না দেখে নিন

আমাদের সংসার ধন সম্পত্তিতে ভরে থাক এটা আমরা সকলেই চাই। কিন্তু সব সময় মনের সব বাসনা পূর্ণ হবে এ রকমটা হয় না। কারণ রাশিচক্রে গ্রহের অবস্থানের হেরফের আমাদের ভাগ্যকে কোনও ক্ষেত্রে খুব ভাল আবার কোনও ক্ষেত্রে খুব মন্দ করে তোলে।

আমাদের রাশিচক্রে নানা প্রকার যোগের কথা বলা হয়ে থাকে। তাঁর মধ্যে কিছু যোগ এতটাই ভাল হয় যা জীবনে শুভ বার্তা বয়ে নিয়ে আসে। সে রকমই একটা যোগ হল লক্ষ্মীযোগ বা ধনযোগ। এই যোগ যাঁর রাশিচক্রে থাকে তিনি অত্যন্ত সুখী জীবন যাপন করেন এবং তাঁর ভাগ্য তুঙ্গস্থ থাকে।

রাশিচক্রে গ্রহের কোন অবস্থানে এই যোগ সৃষ্টি হয়— লগ্নপতি যদি রাশির অধিপতি ত্রিকোণে অর্থাৎ পঞ্চমভাবে বা নবমে অর্থাৎ ভাগ্যভাবে বা সন্তানভাবে অবস্থান করে এবং তার সঙ্গে একাদশপতি অর্থাৎ আয়পতির দৃষ্টি যদি ধনস্থানে থাকে এবং দ্বিতীয়ে কোনও শুভ যোগের দৃষ্টি থাকলে এই যোগের সৃষ্টি হয়। রাশিচক্রে এই যোগ থাকার উপকারিতা—

• এঁরা এতটাই ভাগ্যবান হন যে, যে কোনও ভাবে প্রচুর সম্পত্তির মালিক হতে পারেন। এঁদের সম্পত্তি এতটাই হয় যে অন্যের কাছে এঁরা হিংসার পাত্র হয়ে পড়েন।

 • এই শুভ লক্ষ্মী যোগ বা ধন যোগ থাকলে জাতক জীবনে অত্যন্ত ভাগ্যবান ও প্রতিভাবান হন। তা ছাড়া প্রচুর অর্থের অধিকারী হন।

• শুধু দেশে নয় দেশের বাইরেও এঁদের নাম যশ ও সুখ্যাতি ছড়িয়ে থাকে। নানা রকম কাজে পারদর্শী হন এঁরা।

• যে কোনও কাজে এঁরা নিজের প্রতিভা ফুটিয়ে তুলতে সক্ষম হন এবং সব সব কাজে নিপুণ হন।

• এঁরা খুব বাকপটু হন। এর ফলে অন্যরা এঁদের কথায় খুব তাড়াতাড়ি মুগ্ধ হয়ে যান। কথার দ্বারা সকলের মন জয় করতে পারেন এঁরা। তা ছাড়া কথার মাধ্যমে যে কোনও কঠিন কাজ সরল ভাবে করে ফেলতে সক্ষম হন।