আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে নজির গড়লেন শিখর ধাওয়ান

আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে নজির গড়লেন শিখর ধাওয়ান

আজবাংলা     ধাওয়ানের চওড়া ব্যাটে দুবাইয়ে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিল দিল্লি ক্যাপিটালস। পৃথ্বী শ থেকে শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ থেকে মার্কাস স্টোইনিসের ব্যর্থতার দিনে দিল্লির হয়ে একা কুম্ভ শিখর ধাওয়ান।

ম্যাচে এদিন ১০৬ রানে অপরাজিত থেকে দিল্লিকে ১৬৪ রানে পৌঁছে দিলেন। রাবাদা-অশ্বিন সমৃদ্ধ বোলিংয়ের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাবের জয়ের জন্য টার্গেট ১৬৫ রান।দিল্লির ইনিংসে পৃথ্বী-শ্রেয়সরা এদিন নিশাম, শামিদের সামনে উইকেট দিয়ে এলেও সাবলীলভাবে রান হাঁকিয়ে গেলেন ধাওয়ান।

চেন্নাই ম্যাচে শতরান হাঁকিয়ে মাঠ ছেড়েছিলেন। এদিন পাঞ্জাবের বিরুদ্ধে যেন সেখান থেকেই খেলা শুরু করলেন।পাঞ্জাবের বিরুদ্ধে সেঞ্চুরির সুবাদে আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে পর পর ২ ম্যাচে শতরান হাঁকানোর বিরল নজির গড়লেন গব্বর। অপর প্রান্ত দিয়ে কেউই তাঁকে যথাযথ সঙ্গত দিলে নির্ধারিত ২০ ওভারে আরও বেশি রান তুলতে পারত দিল্লি।

ওপেন করতে নেমে পৃথ্বী শ এদিনও ব্যর্থ হলেন। চেন্নাইয়ের বিরুদ্ধে গত ম্যাচে ০ রানে আউট হওয়ার পর এদিন ১১ বলে ৭ রান করে আউট হন। শ্রেয়স আইয়ার সাজঘরে ফেরেন ১২ বলে ১৪ রান করে। চোট সারিয়ে ঋষভ পন্থ প্রত্যাবর্তনে রান পেলেন না। ২০ বলে ১৪ রান করে উইকেট দিয়ে আসেন।

মার্কাস স্টোইনিস ১০ বলে ৯ রান ও শিমরন হেটমায়ের ৬ বলে ১০ রান করে ফেরেন। দিল্লির হয়ে এদিন একাই সব লড়াই লড়লেন গব্বর। ৬১ বলে ১২টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ১০৬ রান করে, দলকে সম্মানজনক ১৬৪ রানে রানে পৌঁছে দেন। সেই সঙ্গে এদিন চতুর্থ ভারতীয় ও পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আইপিএলের ইতিহাসে ৫০০০ রান পূর্ণ করলেন ধাওয়ান।