রাজ্যের সেরা স্কুলের তালিকায় মালদা জেলার শিক্ষা নিকেতন

রাজ্যের সেরা স্কুলের  তালিকায় মালদা জেলার  শিক্ষা নিকেতন

রাহুল মন্ডল   মালদা ♦  রাজ্যের সেরা স্কুলের   তালিকায় মালদা জেলার মানিকচক শিক্ষা নিকেতন।শিক্ষক দিবসের দিন সেরা স্কুলের সম্মান পেতে চলেছে। ২০১১ সালে রাষ্ট্রপতি পুরস্কারে সম্মানিত হন স্কুলের প্রধান শিক্ষক জ্যোতি ভূষণ পাঠক ।  রাজ্য স্তরের একাধিকার বিভিন্ন রকম সম্মানে সম্মানিত ও নজরকাড়া  ফলাফলে  হয়ে মানিকচক তথা মালদার মুখ উজ্জ্বল হয়েছে ।

এই বছর মালদা জেলার  দুইটি সেরা  স্কুলের মধ্যে একটি  মানিকচক শিক্ষা নিকেতন Shiksha Niketan ২০১৬  সালের পর পুনরায় সেরা স্কুলের সম্মানে   পুরস্কৃত হতে চলেছে ।মানিকচকের  পাশাপাশি গোটা জেলার শিক্ষামহলে খুশির হাওয়া। ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসে দিন  পুরস্কার তুলে দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

মূলত  সেরা  পুরস্কার পাওয়ার ক্ষেত্রে  রাজ্য শিক্ষা দপ্তরের কিছু নিয়মাবলী রয়েছে ,  স্কুলের উন্নত পরিকাঠামো, সুবজায়ন , মিড-ডে মিল পরিবেশন, উন্নত মানের সাংস্কৃতিক পরিবেশ, ভালো পঠন-পঠন, নজরকাড়া ফলাফল, কন্যাশ্রী ক্লাব, শিশু সংসদ ইত্যাদি। আর এই গুলি বিষয়ে পরিপূর্ণ রয়েছে মানিকচক শিক্ষা নিকেতন  ।  
   
এই বিষয়ে রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত প্রধান শিক্ষক জ্যোতি ভূষণ পাঠক বলেন    আগামী ৫  সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন  রাজ্য সেরা বিদ্যালয়ের সম্মান পেতে চলেছে মানিকচক শিক্ষা নিকেতন । একাডেমি স্তরের  বারবার ভালো ফলাফল করায় এই পুরস্কার ।   এই  পুরস্কার আমরা 2016 সালে পেয়েছি আবার ২০২০  সালে পেতে চলেছি।

পাশাপাশি সবুজায়ন ,ভালো পঠন পাঠন ,মিড-ডে মিল এই সমস্ত বিষয়ের জন্য এই সম্মান ।  আমরা বিগত দিনে সবুজায়ন,মিড-ডে মিল রাজ্য স্তরে পুরুস্কার পেয়েছি ।  আমাদের মিড-ডে মিল উন্নত পরিকাঠামো নিয়ে রাজ্য ও জাতীয় স্তরে আলোচনা চলছে।  আমার   অবসরের  ঠিক আগে এই সম্মান পেয়ে আমি খুব আনন্দিত ।