গঙ্গার ধারে উদ্ধার শিবলিঙ্গ, দর্শনে ভিড় ভক্তদের

গঙ্গার ধারে উদ্ধার শিবলিঙ্গ, দর্শনে ভিড় ভক্তদের

গঙ্গার ধারে উদ্ধার হয়েছে শিবলিঙ্গ। আর তাতেই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। এমনই ঘটনা ঘটেছে বর্ধমানের (Bardhaman) পূর্বস্থলী থানার পাটুলি এলাকায়। স্থানীয়সূত্রে জানা গিয়েছে,পূর্বস্থলীর পাটুলি মহাজনপটি এলাকায় গঙ্গার ধারে গিয়েছিলেন এলাকার ব্যবসায়ী রবি বর্ধন। তিনিই প্রথম শিবলিঙ্গটি দেখতে পান।

উলটোভাবে তা গঙ্গার ধারে পড়েছিল। মাথার দিকটা গঙ্গার জল ছুঁয়ে ছিল। কাদা লেগেছিল সর্বত্র। এমন অবস্থায় শিবলিঙ্গ পড়ে থাকতে দেখে তিনিই স্থানীয় মানুষজনকে জানান। খবর পেয়েই এলাকাবাসী ছুটে ঘটনাস্থলে চলে আসেন। অল্প সময়েই ভিড় জমে যায়। স্থানীয়দের উদ্যোগেই শিবলিঙ্গটি তুলে আনা হয়।

চারপাশে লেগে থাকা কাদা ধুয়ে পরিষ্কার করা হয়। ধোয়ার পর দেখা যায় শিবলিঙ্গটির কিছুটা অংশ ভাঙ্গা। তবে স্থানীয়রা ঠিক করেন, শিবলিঙ্গটি প্রতিষ্ঠা করা হবে। যেমনি ভাবা, তেমনি কাজ। শুরু হয়ে যায় প্রস্তুতি। কাছেই ছিল কালী ঠাকুরের একটি বেদী। সেখানেই শিবলিঙ্গটি প্রতিষ্ঠা করা হয়। শুরু হয় পুজো-অর্চনা।

ভক্তিভরে কেউ ঢালছেন দুধ, কেউ দিচ্ছেন মালা, কেউ আবার প্রসাদও নিবেদন করছেন। কিন্তু কীভাবে এই শিবলিঙ্গ এল পূর্বস্থলীতে। সে বিষয়ে এখনও কোনও ধারণা নেই স্থানীয় বাসিন্দাএর আগেও পূর্বস্থলী এলাকায় কিছু দেব-দেবীর মূর্তি পাওয়া গিয়েছে। কীভাবে, কোথা থেকে তা আসছে সেই সম্পর্কে কারও কোনও ধারণা নেই।