সোনা-রুপো কেনার পরিকল্পনা? তাহলে এক ক্লিকে জেনে নিন আজকের বাজার দর

সোনা-রুপো কেনার পরিকল্পনা? তাহলে এক ক্লিকে জেনে নিন আজকের বাজার দর

আজ বাংলা: আজ বুধবার। এদিন শহর ও শহরতলীতে সোনা রুপোর দাম কত জেনে নিন।

আজ  কলকাতায় ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫০৪৬ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪০৩৬৮ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫০৪৪০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫০৪৬০০ টাকা।

অন্যদিকে ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম পড়বে ৫১৪৬ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪১১৬৮ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫১৪৬০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫১৪৬০০ টাকা।


এছাড়া আজ কলকাতায় রুপোর দাম প্রতি গ্রাম/কেজিঃ ১ গ্রাম রুপোর দাম ৬৯ টাকা, ৮ গ্রাম রুপোর দাম ৫৫২ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৬৯০ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৬৯০০ টাকা, ১ কেজি রুপোর দাম ৬৯০০০ টাকা।

প্রসঙ্গত, করোনা আবহে ভারতে গয়নার বিক্রি তলানিতে এসে ঠেকলেও অর্থ লগ্নির জন্য সোনার চাহিদায় এখনও ভাঁটা পড়েনি। শুধু ভারতে নয়, বিশ্বজুড়ে এই পরিস্থিতি। আর ভারতে মোট সোনার অধিকাংশ বিদেশ থেকে আমদানি করতে হয়। বিশ্বে এর দাম বাড়ায় তার সরাসরি প্রভাব পড়ছে ভারতীয় বাজারে। যদিও গত মাসে শিখর স্পর্শ করার পরে এর দাম বেশ কিছুটা কমেছে।

এক এক রাজ্যে সোনা এবং রুপোর উপরে করের হার বিভিন্ন। ফলে বিভিন্ন শহরে এর দামের তারতম্য দেখা যায়। উল্লেখ্য, সোনা-রুপোর গয়নার ক্ষেত্রে এর সঙ্গে যুক্ত হবে পণ্য ও পরিষেবা কর (GST) এবং মেকিং চার্জ। আর যার ফলে সোনা-রুপোর গয়না কিনতে গেলে পকেটে আরও টান পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।