রবিবার কলকাতায় সোনার দাম বাড়ল না কমল? জেনে এক ক্লিকে...

রবিবার কলকাতায় সোনার দাম বাড়ল না কমল? জেনে এক ক্লিকে...

আজ বাংলা: রবিবার সোনা ও রুপোর দাম কততে উঠল দেখে নিন এক নজরে। এদিন কলকাতায় ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৪৯৫৪ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩৯৬৩২ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৪৯৫৪০ টাকা।

এছাড়া ১০০ গ্রাম সোনার দাম ৪৯৫৪০০ টাকা। আজ ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫০৫৪ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪০৪৩২ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫০৫৪০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫০৫৪০০ টাকা।

অন্যদিকে আজ ১ গ্রাম রুপোর দাম ৬২.৯০ টাকা, ৮ গ্রাম রুপোর দাম ৫০৩.২০ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৬২৯ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৬২৯০ টাকা, ১ কেজি রুপোর দাম ৬২৯০০ টাকা।

উল্লেখ্য, ভারতে ফের ঊর্ধ্বমুখী সোনা ও রুপোর দাম। শুক্রবার ও শনিবার সোনা ও রূপোর দাম বেড়েছিল। আন্তর্জাতিক বাজারে সোনার দাম ফের বাড়তে শুরু করেছে। করোনায় বিধ্বস্ত মার্কিন অর্থনীতিতে গতি সঞ্চারে ত্রাণ প্যাকেজ নিয়ে কংগ্রেসের সঙ্গে আলোচনা ফের শুরু হয়েছে বলে ঘোষণা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।


 আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প একটি সুসংহত ত্রাণ প্যাকেজের জন্য সমঝতায় আসতে আন্তরিক বলে খবর। এর ফলশ্রুতিতে সোনার দরে তেজি ভাব লক্ষ্য করা যাচ্ছে।

কলকাতা ও তার পার্শবর্তী এলাকার প্রতিদিনের সোনা-রুপোর বাজার দর কী হবে তা মূলত স্থির করে ওয়েস্ট বেঙ্গল বুলিয়ান মারচেন্টস অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন। শহর ও শহরতলির অধিকাংশ গয়নার দোকান তাদের দেওয়া দরের উপরে ভিত্তি করে মূল্য স্থির করে।