শুক্রবার সোনা ও রুপোর দর কততে ঠেকল জানুন

শুক্রবার সোনা ও রুপোর দর কততে ঠেকল জানুন

আজ বাংলা:  আন্তর্জাতিক বাজারের উপর নির্ভর করে সোনা ও রুপোর বাজার দর নির্ণয় করা হয়। আজ শুক্রবার। এদিন কলকাতায় সোনা ও রুপোর দাম কত? জেনে নিন।

আজ কলকাতায় ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫০১৩ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪০১০৪ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫০১৩০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫০১৩০০ টাকা।

এর পাশাপাশি আজ কলকাতায় ২৪ ক্যারেট  ১ গ্রাম সোনার দাম এসে দাঁড়িয়েছে ৫১১৩ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৪০৯০৪ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫১১৩০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫১১৩০০ টাকা।

অন্যদিকে শুক্রবার ১ গ্রাম রুপোর দাম ৬৩ টাকা, ৮ গ্রাম রুপোর দাম ৫০৪ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৬৩০ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৬৩০০ টাকা, ১ কেজি রুপোর দাম ৬৩০০০ টাকায় এসে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত, মার্কিন স্টিমুলাস প্যাকেজ ঘিরে নয়া জটিলতা। সেইসঙ্গে শক্তি সঞ্চয় করে চাঙ্গা হয়ে উঠেছে মার্কিন ডলার। এই জোড়া নেতিবাচক প্রভাব পড়ল সোনার দরে।

বর্তমান পরিস্থিতিতে লগ্নিকারীদের অপেক্ষা করার পরামর্শ দিচ্ছেন বাজার বিশেষজ্ঞরা। সোনার সহায়ক মূল্য ৫০,৯৫০ টাকা থেকে ৫০,৯৮০ টাকার মধ্যে ঘোরাফেরা করতে পারে বলে তাঁদের অভিমত।

এর পাশাপাশি বিশ্ব বাজারে স্পট গোল্ডের দামও ০৫৮ শতাংশ শতাংশ হ্রাস। ফলে প্রতি আউন্সে দাঁড়িয়েছে ১৯১৩.৪ মার্কিন ডলার। যদিও গত তিন দিনের গড় সোনার মূল্যের থেকে এই দাম ০.৯৪ শতাংশ বেশি।