সত্যিই বড়দিন! আজ ফের কমল সোনা ও রুপোর দাম

সত্যিই বড়দিন! আজ ফের কমল সোনা ও রুপোর দাম

আজ বাংলা: বড়দিনে বিপুল কমল সোনা ও রুপোর দাম। আজ কলকাতায় সোনা ও রুপোর দাম কত জেনে নিন এক নজরে।

 আজ কলকাতায় ২২ ক্যারেট  ১ গ্রাম সোনার দাম ৪৮৭১ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৩৮৯৬৮ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৪৮৭১০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৪৮৭১০০ টাকা।

এছাড়া এদিন ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৪৯৭১ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৩৯৭৬৮ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৪৯৭১০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৪৯৭১০০ টাকা।

পাশাপাশি শুক্রবার ১ গ্রাম রুপোর দাম ৬৬.৬১ টাকা, ৮ গ্রাম রুপোর দাম ৫৩২.৮৮ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৬৬৬.১০ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৬৬৬১ টাকা, ১ কেজি রুপোর দাম ৬৬৬১০ টাকা। 


এ বিষয়ে বিশেষজ্ঞরা জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারে দাম সোনা ও রুপোর দাম বাড়ায় তার প্রভাব পড়েছে দেশের বাজারেও ৷ করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের কারণে করোনা আক্রান্তের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে ৷


যার ফলে বিনিয়োগকারীরা ফের সোনায় ইনভেস্ট করতে শুরু করেছে ৷ আর এর জেরেই ফের একবার বাড়তে শুরু করেছে সোনার দাম ৷ করোনার নতুন স্ট্রেনের কারণে ব্রিটেনে ফের কড়া লকডাউন জারি করে দেওয়া হয়েছে ৷ 


ইউরোপ ও অন্যান্য দেশেও বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ৷ আর এর প্রভাবই পড়তে শুরু করেছে গ্লোবাল ইকোনমনিতে ৷ ঘরোয়া বাজারে এদিন সকালের বেচাকেনায় বিশেষ একটা ঝুঁকি নিতে চাননি ভারতের লগ্নিকারীরা।

যার ফলে নিম্নমুখী এই ধাতুর দাম। বড়দিনের পরেও সোনার দামে ওঠানামা জারি থাকবে বলে অভিমত বাজার বিশেষজ্ঞদের।