সিংহ রাশি

সিংহ রাশি

রাশি চক্রের পঞ্চম রাশি সিংহ  Singha Rashi । এই রাশিকে ইংরেজিতে Zodiac Leo বলা হয়ে থাকে। এ রাশির অধিপতি রবি। জ্যোতিষশাস্ত্র অনুসারে এই রাশির জাতকরা জন্মগতভাবে নেতা এবং এ কারণেই যখনই তারা কোনও ঘরে পা রাখে তখন সবার চোখ তার দিকে সরে যায়। তবে সিংহ রাশির সবচেয়ে আকর্ষণীয় ক্ষমতা হলো তার জন্মগত আস্থা যা প্রায়শই মানুষকে বিস্মিত করে।

তারা জানেন যে কীভাবে আপনাকে তাদের ছোট্ট অঙ্গভঙ্গি দিয়ে ভালবাসা এবং প্রশংসা করা যায়। বিশ্বস্ত, অধ্যবসায়ী এবং ন্যায়বিচার পছন্দ করে। তাদের মধ্যে সাংগঠনিক দক্ষতা ও নেতৃত্বের গুণ রয়েছে। তারা কর্মঠ ও আত্মনির্ভরশীল এবং নেতৃত্ব দিতে চায়। এ রাশির জাতকদের শুভ রং লাল, সোনালি ও হলুদ চকোলেট। এ রাশির জাতকদের শুভ সংখ্যা ১।

সিংহ রাশির শুভ ধাতু সোনা ও পিতল। এ রাশির জাতকদের শুভ দিন রবিবার।  Singha Rashi সিংহ রাশির জাতকদের শুভ সঙ্গী বা সঙ্গিনী ধনু, মেষ ও মিথুন। এ রাশির জাতকেরা অতিমাত্রায় বিশ্বাসপ্রবণ। সিংহ রাশির জাতকেরা তারা শত্রুর কথা যেমন বিশ্বাস করে, হুঙ্কার দিয়ে ওঠে, তেমনি মিত্রের কথায় বিশ্বাস করে ঝাপিয়ে পড়ে। কোনোরকম যাচাই-বাছাই করে দেখে না।

একের পর এক সিদ্ধান্ত পরিবর্তন করতে থাকে এবং অসহনীয় এক পরস্থিতি তারা নিজেরাই সৃষ্টি করে। সিংহ রাশির জাতকেরা যুক্তি দিয়ে বিবেচনা করার ক্ষেত্রে তারা বেশ পারদর্শী। সিংহকে বশ করার জন্য আর কিছু নয়, শুধু একটু প্রশংসা করতে হবে। সিংহ যখন নিজের অধিকার ও মর্যাদা রক্ষার জন্য নিবেদিত, তখন তাকে চ্যালেঞ্জ করার জন্য একজনকে বেশ সাহসী হতে হয়।

 এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এই রাশির ব্যক্তিরা প্রায়ই দৈহিক সৌন্দর্য যুক্ত হয়ে থাকে। দেহ রোগা মোটা বা দোহারা বা যাই হোক, পেশীবহুল হয়। সাধারণত শান্ত কিন্তু রেগে গেলে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পরে। এরা দৃঢ় প্রতিজ্ঞ, জেদি, পরাক্রমশীল, গম্ভীর ও দয়াবান হয়। নিজের চেষ্টায় জীবনে উন্নতি করে। লাল বা হলুদ রঙের দ্রব্যের ব্যবসা করলে শুভ। ইঞ্জিনিয়ারিং ও চিকিৎসা ব্যবসায় দ্রুত উন্নতি। উচ্চ রক্তচাপ, চোখের রোগ, পেটের রোগে ভোগান্তি হয়। যে কোনও কাজে ঘনঘন মত পাল্টালে জাতকের ভাল হবে না। বৃশ্চিক, মীন, সিংহ ও মেষ রাশির নর নারির সঙ্গে বন্ধুত্ব বা বিবাহ সুখের হবে।

[ আরও পড়ুন তুলা রাশি ]