কোন কোন বারে কোন কোন দেব-দেবীর আরাধনা করা উচিত

কোন কোন বারে কোন কোন দেব-দেবীর আরাধনা করা উচিত

আমাদের জীবনে সাতটি বারের বিশেষ কিছু ভূমিকা আছে। আর সেই সাতটি বারে বিশেষ কিছু দেব-দেবীর আরাধনা করলে আশানুরূপ ফল পাওয়া যেতে পারে। এখন দেখে নেওয়া যাক বার অনুসারে কোন দেব-দেবীর পূজা অর্চনার করা উচিত।

রবিবার- এই দিন সূর্যদেব এবং মাতঙ্গীদেবীর আরাধনা করলে ভাল ফল পাবেন। জীবনে চলার পথে অত্যন্ত আত্মবিশ্বাস বাড়বে এবং জীবনে সন্মান লাভ করবেন। সোমবার- দুধ, মধু, বেলপাতা ও একটি পদ্মফুল সহযোগে ভগবান শিবের পূজা ও মা কমলার পূজা করবেন।

এই পূজা করলে মনের একাগ্রতা, স্মৃতিশক্তি ও চিন্তাশক্তি বাড়বে। মঙ্গলবার- এই বারে মা মঙ্গলচণ্ডী, মা বিপত্তারিণী ও হনুমানজী এবং মা বগলামুখীর পূজা করবেন। এই পূজার ফলে শারীরিক ও মানসিক শক্তি বৃদ্ধি পাবে ও সাহস বাড়বে। মামলা, মোকদ্দমায় জয় লাভ হতে পারে। 

বুধবার- এই বারে মা ত্রিপুরাসুন্দরীর পূজা এবং পারলে শিশুদের কিছু উপহার দেবেন। এতে আপনার জীবনে ভাল যোগাযোগ আসবে। বৃহস্পতিবার- এই দিনে মা তারার ছবিতে জবাফুলের মালা দিয়ে আরাধনা করুন। তথা লক্ষ্মী, গণেশ ও লক্ষ্মী নারায়ণের পূজা করবেন।

এর ফলে আপনাদের জীবনে আর্থিক সঙ্কট কেটে যেতে পারে ও অনেক আপদ বিপদ থেকে রক্ষা পাবেন। শুক্রবার- এই দিনে মাতা ভুবনেশ্বরী ও মাতা সন্তোষীর পূজা করবেন। এই পূজার ফলে জীবনে সুখ বিরাজমান হতে পারে। শনিবার- এই দিনে মাতা দক্ষিণাকালী, শনিদেব আর অশ্বত্থ গাছকে পূজা করবেন। এর ফলে আপনি জীবনে বিপদমুক্ত হতে পারেন।