রেলে নতুন করে ৪১৩ শূন্যপদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে সাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ে

রেলে  নতুন করে ৪১৩ শূন্যপদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে সাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ে

রেলে চাকরির সুযোগ! নতুন করে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে সাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ে। ট্রেড অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এর জন্য প্রথমে ট্রেনিং হবে। ট্রেনিংয়ের সময় স্টাইপেন্ড পাওয়া যাবে। আসুন জেনে নেওয়া যাক এই পদে আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা, বয়স আর আবেদনের শেষ দিন সম্পর্কে খুঁটিনাটি তথ্য...

রাইপুর ডিভিশনে অ্যাপ্রেন্টিস নেওয়া হবে: ফিটার মোট শূন্যপদ ৫০, ইলেক্ট্রিশিয়ান মোট শূন্যপদ ৫০, ওয়েল্ডার মোট শূন্যপদ ৫০, টার্নার মোট শূন্যপদ ২৫, স্টেনোগ্রাফার ইংলিশ মোট শূন্যপদ ২, স্টেনোগ্রাফার হিন্দি মোট শূন্যপদ ২, হেলথ অ্যান্ড স্যানিটারি ইনস্পেক্টর মোট শূন্যপদ ৩, কোপা মোট শূন্যপদ ৮, মেশিনিস্ট মোট শূন্যপদ ১০, মেকানিক ডিজেল মোট শূন্যপদ ১৫, মেকানিক রেফ্রিজারেটর অ্যান্ড কন্ডিশনার মোট শূন্যপদ ১০ এবং মেকানিক অটো ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স মোট শূন্যপদ ৩০ ট্রেডে।

ওয়াগন রিপেয়ার শপ, রাইপুরে অ্যাপ্রেন্টিস নেওয়া হবে: ওয়েল্ডার মোট শূন্যপদ ৬৯, ফিটার মোট শূন্যপদ ৬৯, মেশিনিস্ট মোট শূন্যপদ ৪, ইলেক্ট্রিশিয়ান মোট শূন্যপদ ৯, মোটর মেকানিক মোট শূন্যপদ ৩, টার্নার মোট শূন্যপদ ২, স্টেনোগ্রাফার ইংলিশ মোট শূন্যপদ ১, স্টেনোগ্রাফার হিন্দি মোট শূন্যপদ ১ ট্রেডে।

আবেদকারীর শীক্ষাগত যোগ্যতা: ১০ + ২ সিস্টেমে মাধ্যমিক বা সমতুল পাশ প্রার্থীরা স্বীকৃত ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট ট্রেডের আইটিআই পাশ হলে এই পদের জন্য আবেদন করতে পারেন। ১ জুলাই, ২০২০ তারিখ পর্যন্ত আবেদনকারীর বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

তফশিলি প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ৫ বছর, ওবিসিরা ৩ বছর এবং শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীরা ১০ বছরের ছাড় পাবেন। সব ট্রেডেই ১ বছরের ট্রেনিং। ট্রেনিং শেষে চাকরি দিতে নিয়োগকারী বাধ্য থাকবে না। নীচের মতো যোগ্যতার ভারতীয়রা আবেদন করতে পারেন।

প্রার্থিবাছাইয়ের ক্ষেত্রে মেধা তালিকা প্রস্তুত করা হবে মাধ্যমিক বা সমতুল্য বোর্ডের পরীক্ষার নম্বর এবং আইটিআই-এর নম্বরের ভিত্তিতে। নির্বাচিত প্রার্থীদের যাবতীয় প্রমাণপত্র এবং মেডিক্যাল সার্টিফিকট সঙ্গে নিয়ে যেতে হবে। দরখাস্তের জন্য কোনও রকম ফি লাগবে না। তবে আবেদকারীর অভিভাবককে নিয়োগকারীর সঙ্গে অ্যাপ্রেন্টিসশিপের চুক্তি করতে হবে।

 অনলাইনে দরখাস্ত করুন এই http://www.apprenticeshipindia.gov.in ওয়েবসাইটের মাধ্যমে। আবেদন জানাতে হবে ১ ডিসেম্বরের মধ্যে। আবেদনের জন্য প্রার্থীর একটি বৈধ ই-মেল আইডি থাকা জরুরি। কোনও জিজ্ঞাস্য থাকলে যে কোনও কাজের দিন সকাল সাড়ে ৯টা থেকে সন্ধে ৬টার মধ্যে ফোন করতে পারেন। যোগাযোগের নম্বরে: 0771-2252294।