বিশেষজ্ঞদের মতে, যৌন ক্ষমতা বৃদ্ধি করতে এই বিশেষ খাবারগুলো খাওয়া দরকার

বিশেষজ্ঞদের মতে, যৌন ক্ষমতা বৃদ্ধি করতে এই বিশেষ খাবারগুলো খাওয়া দরকার

আজবাংলা  শরীরকে ঠিক রাখতে শরীরের যত্ন নিতে হবে। এর জন্য প্রথমেই যেটা প্রয়োজন সেটি হল সঠিক পরিমানে সঠিক খাবার খাওয়া। এর পাশাপাশি প্রয়োজন যোগাসন, ব্যায়াম ইত্যাদি।

তবে ইদানীং মানুষ মতা হয়ে যাওয়ার ভয়ে প্রয়োজনীয় খাবারকে দূরে ঠেলে দিচ্ছে। এরফলে নিজের অজান্তেই নিজের ক্ষতি করছে। অনেকেই ডাক্তারের কথা মত না চলে নিজেই নিজের মত খাবার বাছেন।

এরফলে দেহের ওজন কমলেও নিজের সুখী দাম্পত্য জীবন অসুস্থ হয়ে উঠে। বর্তমানে প্রত্যেকেই নিজের জীবনে নিজের মত করে ব্যস্ত। বিবাহিত জীবন বা সম্পর্ক ঠিক রাখতে হলে প্রথমে চাই মনের শান্তি ও মিল। এরপর যেটা ভীষণভাবে দরকার সেটি হল যৌনতা।

অর্থাৎ যৌন চাহিদা পূর্ণ হওয়া। তবে, বর্তমান সমাজে এই যৌনতা নিয়ে কেউই মাথা ঘামাতে রাজি নয়। ফলে, দিন দিন বেড়েই চলে অনিয়মিত যৌনসঙ্গতা। এর অবশ্য এর একটি কারন হল যৌন অক্ষমতা। এর ফলে, সাংসারিক জীবনে ঢুকে পরে অশান্তি।

তবে, এই নিয়ে তেমন চিন্তার কিছু নেই। সঠিক ব্যায়াম বা যোগাসন এবং এর সাথে চাই সঠিক ডায়েট চার্ট। তাহলেই এই রকম সমস্যা থেকে দূরে থাকা যায়। মানবদেহে পুষ্টিযুক্ত খাবারই হল সব রোগের দাওয়াই।

তাই আপনি যদি  সঠিক রাখতে পারেন তাহলে এই ধরের  সরে থাকতে পারবেন। মনে রাখবেন এরজন্য পুষ্টিকর খাবার দাওয়ারই যথেষ্ট।  আসুন দেখে নেওয়া যাক, যৌন ক্ষমতাকে বাড়াতে কি কি খাবার আমাদের ডায়েট চার্ট এ রাখা দরকার।

১. কলা-  কলা পুষ্টি বাড়ায়। এর পাশাপাশি যৌন ইচ্ছাকে তীব্র করে। প্রচুর পরিমাণে পটাশিয়াম রয়েছে কলায়। যা যৌন মিলনে শক্তি যোগায়।

২. দুধ- যৌন মিলনে দুধের ভুমিকা প্রচুর। দুধে পরিমাণ প্রাণিজ- ফ্যাট আছে এমন প্রাকৃতিক খাদ্য যা আপনা থেকেই যৌনজীবনের উন্নতি ঘটাবে।

৩. মধু- নারী ও পুরুষ উভয়কেই যৌন শক্তি বাড়াতে প্রতি সপ্তাহে অন্তত ৩য় ৪ দিন ১ গ্রাস গরম জলে ১ চামচ মধু মিশিয়ে খাওয়া উচিত।   

৪. বিট- ডাক্তারদের মতে, জননাঙ্গের স্বাস্থ্যের উন্নতি করতে প্রতিদন বিট খাওয়া উচিত। স্যালাডের সঙ্গে নিয়ম করে বিট খেলে, প্রচুর নাইট্রট শরীরে প্রবেশ করবে।

৫. চেরি- ডায়েট চার্টে অবশ্যই রাখুন চেরি ফল। চেরিতে প্রচুর অ্যান্থোসায়ানিন থাকায় ধমনীতে রক্ত চলাচল স্বাভাবিক থাকে। কাজেই প্রতিদিন চেরি খেলে পুরুষদের যৌনাঙ্গের উন্নত হয়।

৬. কফি- কফি যৌন ইচ্ছার মুডকে বাড়িয়ে তোলে।

৭. আপেল- প্রতি দিন পুরুষদের একটি করে আপেল খাওয়া উচিত। এন্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ জননাঙ্গে রক্ত সরবরাহ বাড়ায়। যা আপেলের মধ্যে থেকে পাওয়া যায়।

৮. রসুন- নারী পুরুষ উভয়েরই রসুন খাওয়া প্রয়োজনীয়। রসুন যৌন উদ্দীপনা বাড়াতে এবং জননাঙ্গকে পূর্ণ সক্রিয় রাখতে রসুনের ভূমিকা রয়েছে।

৯. বাদাম- বাদামে জিঙ্কক থাকায় শুক্রাণুর পরিমাণ তুলনামূলক হারে বৃদ্ধি করে।

১০. চকলেট- শুনতে মজার লাগলেও এই বিশেষ খাবারটি যৌন শক্তি বাড়ায়। তবে, ডার্ক চকলেট হতে পারলে ভালো হয়।