বাড়িতে বসেই ২০ হাজার টাকা ক্যাশ পেয়ে যাবেন স্টেট ব্যাঙ্কের গ্রাহকরা!

বাড়িতে বসেই  ২০ হাজার টাকা ক্যাশ পেয়ে যাবেন স্টেট ব্যাঙ্কের গ্রাহকরা!

স্টেট ব্যাঙ্কের গ্রাহকদের জন্য রয়েছে বড় সুখবর । এসবিআই তাদের গ্রাহকদের একাধিক বিশেষ সুবিধা দিয়ে থাকে । করোনা মহামারির সময় গ্রাহকদের জন্য ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবা চালু করেছিল ব্যাঙ্ক । এই বিশেষ পরিষেবায় ক্যাশ তোলা থেকে পে অর্ডাস, নয়া চেকবুক, নতুন চেকবুকের রিক্যুইজিশেন স্লিপ সমস্ত রকমের সুবিধা পাওয়া যাবে ।

স্টেট ব্যাঙ্কের তরফে ন্যবনতম লিমিট ১০০০ টাকা এবং অধিকতম ২০,০০০ টাকা রাখা হয়েছে । ক্যাশ তোলার রিকোয়েস্ট জানানোর আগে অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স থাকা বাধ্যতামূলক । পর্যাপ্ত ব্যালেন্স না থাকলে ট্রানজাকশন বাতিল হয়ে যাবে ।

প্রথমে করতে হবে রেজিস্ট্রেশন-

এই ব্যাঙ্কিং পরিষেবার সুবিধা নেওয়ার জন্য প্রথমে রেজিস্ট্রেশন করাতে হবে । https://bank.sbi/dsb লিঙ্কে ক্লিক করে সহজেই রেজিস্ট্রেশন করতে পারবেন ।

কারা পাবেন না এই সুবিধা?

জয়েন্ট অ্যাকাউন্ট, মাইনর অ্যাকাউন্ট, নন-পার্সোনাল অ্যাকাউন্ট এবং যে গ্রাহকদের বাড়ি ব্যাঙ্ক শাখা থেকে ৫ কিলোমিটার রেডিয়াসের বাইরে তাঁরা এই সুবিধা পাবেন না ।

কত টাকা চার্জ লাগবে ?

ডোরস্টেপ ব্যাঙ্কিংয়ে ফাইন্যান্সিয়াল ও নন- ফাইন্যান্সিয়াল পরিষেবার জন্য ৭৫ টাকা +জিএসটি চার্জ লাগবে ।

এই নম্বরেও করতে পারবেন সম্পর্ক

ব্যাঙ্কের মোবাইল অ্যাপ্লিকেশন, ওয়েবসাইট বা কল সেন্টারের মাধ্যমে ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবার জন্য রেজিস্টার করা যেতে পারে । এছাড়া ওয়ার্কিং ডে-তে 1800111103 টোল ফ্রি নম্বরে সকাল ৯টা থেকে বিকেল ৪টের মধ্যে ফোন করা যেতে পারে । স্টেট ব্যাঙ্কের ডোরস্টেপ ব্যাঙ্কিং সম্পর্কে আরও বিস্তারিত জানতে এই লিঙ্কে ।

কী করতে হবে ডোরস্টেপ ব্যাঙ্কিংয়ের জন্য?

১. এর জন্য হোম ব্রাঞ্চে রেজিস্ট্রেশন করাতে হবে

২. সর্বোচ্চ ২০ হাজার টাকা জমা বা তোলা যেতে পারে ডোরস্টেপ ব্যাঙ্কিংয়ের মাধ্যমে

৩. সমস্ত Non financial transactions পরিষেবার জন্য ৬০ টাকা + জিএসটি এবং financial transactions এর জন্য ১০০ টাকা + জিএসটি দিতে হবে

৪. টাকা তোলার জন্য চেক ও withdrawal form এর পাশাপাশি পাসবুক থাকাও জরুরি