পেট, যৌনাঙ্গ, কোমরের সমস্যা হতে পারে রবির কুপ্রভাবে! কী করবেন জেনে নিন

পেট, যৌনাঙ্গ, কোমরের সমস্যা হতে পারে রবির কুপ্রভাবে! কী করবেন জেনে নিন

সৌর মণ্ডলের রাজা সূর্যদেব (রবি) পৃথিবী থেকে ১৫ কোটি কিলোমিটার দূরে অবস্থান করলেও পৃথিবীর উপর প্রভাব বিপুল। জ্যোতিষশাস্ত্র মতে রবি পিত্ত প্রকৃতির গ্রহ বা পিত্ত প্রকৃতির উপর প্রভাব প্রবল। রাশিচক্রের সিংহ রাশি রবির নিজ ক্ষেত্র এবং মেষ রাশি রবি উচ্চস্থান।

পৃথিবীর থেকে এত দূরে অবস্থান হলেও পৃথিবীর উপর প্রভাব এমনকি মানব শরীরের উপর ব্যাপক প্রভাব ফেলে। জন্মছকে রবির শুভ বা অশুভ অবস্থান যেমন জাতক বা জাতিকার জীবনের বিভিন্ন ক্ষেত্রে সাফল্য বা ব্যর্থতা দান করতে পারে তেমনই রবির শুভ বা অশুভ অবস্থান মানব শরীরের উপর শুভ বা অশুভ প্রভাব ফেলে।

আমাদের হৃদযন্ত্র, মেরুদণ্ড, প্রাণশক্তি বা জীবনীশক্তির উপর রবির প্রভাব যথেষ্ট।  রবির শুভ প্রভাব প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, বিভিন্ন রোগের আক্রমণ থেকে শরীরকে রক্ষা করে। রবির কুপ্রভাব পেট (পেটের রোগ), জ্বর, অস্থিরতা, কুষ্ঠ, মস্তিষ্ক এবং চোখের সমস্যা সংক্রান্ত কুফল দিতে পারে। দেখে নেওয়া যাক রবির নক্ষত্রের প্রভাব।

কৃত্তিকা, উত্তরফাল্গুনী এবং উত্তরাষাঢ়া রবির নক্ষত্র। কৃত্তিকা নক্ষত্রের প্রভাব কোমরের উপর, উত্তরফাল্গুনী নক্ষত্রের প্রভাব যৌনাঙ্গের উপর এবং উত্তরাষাঢ়া নক্ষত্রের প্রভাব উভয় উরুর উপর পড়ে। রবির অধিপতিত্ব সিংহ রাশির উপর অর্থাৎ রাশি চক্রের পঞ্চম রাশির উপর। পঞ্চম রাশি মানব শরীরে পেটের উপরের অংশকে নির্দেশ করে।

গোচর কালে রবির উচ্চ বা নীচ অবস্থান প্রতিফলিত হয় মানব শরীরের সাধারণ স্বাস্থ্যের উপর। মাথার যন্ত্রণা বা মাথা ধরা, চুল ওঠা, অহেতুক বিরক্তি, যন্ত্রণা, জ্বর, পোড়া, পিত্তের কারণে প্রদাহ বিশেষত লিভার এবং গল ব্লাডারের সমস্যা হয় এর ফলে। ত্বকের সমস্যা (সব ক্ষেত্রে নয় কিছু ক্ষেত্রে অন্য গ্রহের প্রভাবও থাকে) রক্ত সঞ্চালনের সমস্যা, মৃগী ইতাদি সমস্যা বা রোগ হতে পারে। প্রতিকার- প্রতি দিন সূর্য প্রণাম এবং শিবের পুজো করলে রবির শুভ ফল মেলে। প্রয়োজনে অভিজ্ঞ জ্যোতিষীর পরামর্শ নেওয়া প্রয়োজন।