সদ্য কলেজ পাশ করাদের দারুণ চাকরির সুযোগ দিচ্ছে TCS

সদ্য কলেজ পাশ করাদের দারুণ চাকরির সুযোগ দিচ্ছে  TCS

  চাকরি (Job)। বাজারে আকালের কারণে সমস্যার মুখে পড়েছেন চাকরি প্রার্থীরা। একইসঙ্গে করোনাকালে কলেজ পড়ুয়াদের লেখাপড়াতেও ব্যাপক ক্ষতি হয়েছে। অনেকেই করোনাকালে স্নাতকদের চাকরি দিতে নারাজ। চাকরির এই নিম্নমুখী বাজারে বর্তমানে তৈরি হচ্ছে নানা সুযোগ।

আপনি কি সদ্য কলেজ পাশ করেছেন? এখন হন্যে হয়ে চাকরি খুঁজছেন? তবে আপনার জন্য রয়েছে একটি দারুণ খবর। টাটা কনসালটেন্সি সার্ভিস (Tata Consultancy Services) প্রচুর সংখ্যক শূন্যপদে নিয়োগ করা হবে। যদি আপনি এমবিএ (MBA) নিয়ে পড়াশোনা করেন, তবে এই পদের জন্য আবেদন করতে পারেন। সদ্য স্নাতকদের পাশাপাশি যারা ২০২০, ২০২১ সালে পাশ করেছেন, তারাও এই শূন্যপদগুলির জন্য় আবেদন করতে পারবেন। ধাপে ধাপে কীভাবে আবেদন করবেন, তা জেনে নিন-

নিয়োগ পদ্ধতি:

আবেদনকারীকে প্রথমেই অনলাইন রেজিস্ট্রেশন করাতে হবে। এরপর একটি লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ হবে। ইন্টারভিউতে নির্বাচিত হলেই আপনার চাকরি পাকা।

শিক্ষাগত যোগ্যতা:’

দেশের অন্যতম বড় আইটি ফার্মে কাজ করার জন্য আবেদনকারীর অবশ্যই এমবিএ ডিগ্রি থাকতে হবে। ২০২০, ২০২১ ও ২০২২ সালের স্নাতকেরা এই পদে আবেদন করতে পারবেন। আবেদনকারীদের অবশ্যই চলতি বছরের মধ্যে কাজে যোগ দিতে হবে।

কীভাবে আবেদন করবেন?

প্রথমেই টিসিএস নেক্সট স্টেপ পোর্টালে যেতে হবে।

এরপর প্রার্থীকে নিজের নাম রেজিস্ট্রার করতে হবে এবং ‘টিসিএস এমবিএ হায়ারিং’- অপশনে ক্লিক করতে হবে।

যদি কেউ ইতিমধ্যেই রেজিস্ট্রেশন করে থাকেন, তবে লগ ইন করে অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করুন। এরপরে ‘অ্যাপ্লাই ফর ড্রাইভ’ অপশনে ক্লিক করতে হবে।

যদি নতুন আবেদনকারী হন, তবে ‘রেজিস্ট্রার নাও’ অপশনে ক্লিক করতে হবে। সেখানে “আইটি” অপশন সিলেক্ট করে যাবতীয় তথ্য পূরণ করুন এবং ফর্মটি সাবমিট করুন।

এবার আপনি ‘রিমোট’ মোডে পরীক্ষা দেওয়ার অপশন সিলেক্ট করুন।

নিয়মিত ‘ট্রাক ইউর অ্যাপ্লিকেশন’ চেক করুন।