ভারতীয় খাবারে মজেছে তাইওয়ানের প্রেসিডেন্ট, নিমেষে ভাইরাল তাঁর টুইট

ভারতীয় খাবারে মজেছে তাইওয়ানের প্রেসিডেন্ট, নিমেষে ভাইরাল তাঁর টুইট

আজবাংলা    রকমারি ভারতীয় খাবারে  সাজানো পাত। কী নেই? চানা, নান থেকে শুরু করে ডাল, ভাত, রায়তা…। এমন হাজার পদ সাজিয়ে খাচ্ছেন কে জানেন? তাইওয়ানের প্রেসিডেন্ট। অবাক হলেন? তাঁর টুইটার হ্যান্ডলে চোখ রাখলে আর অবাক হবেন না, বিশ্বাসই করবেন।

ভারতীয় খাবারের দারুণ ভক্ত তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন । বৃহস্পতিবার টুইটারে তিনি শেয়ার করেছেন তাঁর পছন্দের কথা। এও লিখেছেন যে এমন সুস্বাদু পদ চাখার সুযোগ পেয়ে তিনি নিজেকে ভাগ্যবান মনে করছেন। প্রেসিডেন্টের এই টুইট মুহূর্তে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

বহু ভারতীয় তা রিটুইট করে তাঁকে ধন্যবাদ জানিয়েছেন।ভারত বহুত্বের দেশ। নানা ভাষা, নানা মত, নানা পরিধানের পাশাপাশি এখানে নানা পদেরও সমারোহ। ঘটনাচক্রে সেসব পদের স্বাদ পেয়েছেন তাইওয়ানের প্রেসিডেন্ট। তার মধ্যে কোনটি তাঁর সবচেয়ে পছন্দ হয়েছে জানেন?

তার উত্তর তিনি নিজেই টুইটারে লিখেছেন।টুইটারে প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন লিখেছেন, ”তাইওয়ানে এত ভারতীয় রেস্তরাঁ আছে, যার ফলে ভারতীয় খাবার চেখে দেখার সুযোগ পান তাইওয়ানবাসী। আর সেসব এত সুস্বাদু। আমার খুব পছন্দের চানা মসলা আর নান।”

এরপর তিনি নেটিজেনদের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, ”আপনার পছন্দের ভারতীয় পদ কোনটি?”ভারতীয় খাবারের প্রতি প্রীতি প্রকাশ করে তাইওয়ানের প্রেসিডেন্ট এই টুইট করার সঙ্গে সঙ্গে তা শেয়ার, রিটুইটের বন্যা।

তাইওয়ান প্রবাসী ভারতীয়দের সোশ্যাল মিডিয়ার পাতায় ঘুরছে তা। প্রেসিডেন্টের প্রশ্নের উত্তরে অনেকেই জবাব দিচ্ছেন, তাঁদের কার কোন খাবার পছন্দ। মোট কথা, ভারতীয় স্বাদ যে তাইওয়ানে কত জনপ্রিয়, তা নিয়েই আপাতত চর্চা চলছে।