বাড়িতে কিভাবে ম্যাগি মাঞ্চুরিয়ান বানাবেন দেখে নিন

বাড়িতে কিভাবে ম্যাগি মাঞ্চুরিয়ান বানাবেন দেখে নিন

আজ বাংলা :মাঞ্চুরিয়ান আমাদের সকলেরই খুব পরিচিত একটি খাবার। বাড়িতে বা রেস্টুরেন্টের চিকেন এর রেসিপি আমরা খাই। কিন্তু ম্যাগি মাঞ্চুরিয়ান খেয়েছেন কি কোনদিন? যদি টেস্ট করে থাকেন তাহলে রেসিপিটা আপনাদের হাতের মুঠোয় আছে কি?

ম্যাগি মাঞ্চুরিয়ান খেতে খুবই টেস্টি। আর রেসিপিটি ও তেমনি সহজ। বেশিক্ষণ সময় লাগে না। আপনার হাতে ১০থেকে ১৫ মিনিট থাকলেই বাড়ির বড় থেকে ছোট সবার প্রিয় খাবারটি আপনি বানিয়ে ফেলতে পারবেন। 

ম্যাগি মাঞ্চুরিয়ান বানানোর জন্য লাগছে ম্যাগি, পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, গ্রেট করা গাজর, কাঁচা লঙ্কা কুচি, রসুন ও আদা কুচি, কাচা লঙ্কা, স্প্রিং অনিয়ন,বাঁধাকপি কুচি,গোলমরিচ গুঁড়ো, নুন, টমেটো সস, সয়া সস, চিলি সস, ভিনিগার, ময়দা, অ্যারারুট, বাটার এবং সামান্য সাদা তেল।

প্রথমে কড়াইতে একটু বাটার দিয়ে তাতে জল গরম করে দিয়ে দিন ম্যাগি মসলা। তারপর ম্যাগি দিয়ে ভালো করে সেদ্ধ করে নিন। সেটি আলাদা পাত্রে ঢেলে দিন এবং তাতে দিন পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, গাজর কুচি, বাঁধাকপি কুচি, নুন এবং ময়দা দিয়ে ভালো করে মন্ড বানিয়ে নিন।

এরপর হাতে সাদা তেল মেখে সেই মন্ড থেকে গোল গোল করে বল কেটে নিন। অন্য একটি পাত্রে শুকনো ম্যাগি গুড়ো করে রাখুন। এটি ব্রেডক্রাম এর কাজ করবে। এবার ওই মাগির বলগুলো শুকনো মাটিতে ভালো করে কোট করে সাদা তেলে ডিপ ফ্রাই করে নিন। 

এবার অন্য একটি করাই দে দু চামচ সাদা তেল গরম করে তাতে দিন আদা কুচি ,রসুন কুচি, কাচা লঙ্কা কুচি, স্প্রিং অনিয়ন,পিয়াজ কুচি এবং ক্যাপসিকাম কুচি। ভালো করে মিশিয়ে নিয়ে তাতে দিন নুন, গোলমরিচ, ভিনিগার, টমেটো সস, চিলি সস,সোয়া সস।

কষে এলে অ্যারোরুট মেশানো জল গ্রেভি তে দিয়ে দিন। সামান্য একটু জল দিন। তারপর ভেজে রাখা ম্যাগি বল গুলো দিয়ে ফুটিয়ে নিয়ে ওপর থেকে স্প্রিং অনিয়ন ছড়িয়ে সার্ভ করুন ম্যাগি মাঞ্চুরিয়ান।