পমফ্রেট বাটার ফ্রাই রেসিপি

পমফ্রেট বাটার ফ্রাই রেসিপি

আজ বাংলা: ভেটকি মাছের বাটারফ্লাই আমরা খেয়েছি,কিন্তু পমফ্রেট বাটারফ্লাই কোনদিন খেয়েছেন কি?যদি কেউ থাকেন রেসিপিটা যদি আপনাদের মাথায় না থাকে তাহলে পমফ্রেট বাটার ফ্রাই এর রেসিপি আপনাদের জন্য।অনেক বাচ্চাই মাছ খেতে পছন্দ করে না,

তাদের কি মাছ খাওয়ানোর এক অনবদ্য রেসিপি এটি।খুব চটজলদি রান্নাও হয়ে যায়। পমফ্রেট বাটার ফ্রাই বানানোর জন্য লাগছে পমফ্রেট মাছ,বাটার,চারমগজ বাটা,ফ্রেশ ক্রিম, গোলমরিচ গুঁড়ো,নুন,টমেটো,লঙ্কা কুচি,পার্সলে পাতা,লেবুর রস।

প্রথমে পমফ্রেট মাছ টাকে ম্যারিনেট করে নিতে হবে।তার জন্য একটা মিক্সিং বোলে প্রথমে দিতে হবে চার মগজ বাটা,তারপর দিতে হবে লেবুর রস (লেবুর রস মাছের আঁশটে গন্ধ সরানোর পাশাপাশি, মাছকে সফট করে দেয়)।

তারপর তাকে দিতে হবে ফ্রেশ ক্রিম, গোলমরিচ, স্বাদমতো নুন।ভালো করে মিক্স করে এই মিশ্রণটি মাছের গায়ে মাখিয়ে নিতে হবে।বেশিক্ষণ ম্যারিনেট করে রাখার প্রয়োজন নেই। 

এরপর একটি ফ্রাইং প্যানে বাটার দিয়ে তাতে টুকরো করে কাটা টমেটো আর লঙ্কা কুচি একটু টস করে নিতে হবে।টমেটো লঙ্কা কুচি ভাজা হয়ে গেলে সেগুলো কি উঠিয়ে রাখতে হবে অন্য জায়গায়।তারপর সেই বছরেই পমফ্রেট মাছ গুলো দিয়ে এক পিঠ একপিঠ করে ভালোভাবে ভেজে নিতে হবে।

পমফ্রেট মাছ ভাজা ভাজা হয়ে গেলে আলাদা করে তুলে রাখা টমেটো এবং লঙ্কা কুচি দিয়ে দিতে হবে।টমেটো আলঙ্কার ওপরে অল্প করে ছড়িয়ে দিতে হবে গোল মরিচ এবং নুন।এক অসাধারণ কালার আসবে।সবশেষে পার্সলে পাতা কুচিয়ে দিয়ে পরিবেশন করতে হবে পমফ্রেট বাটার ফ্রাই।