নারকেলের এই ফেসপ্যাক গুলি ত্বকের জন্য বিশেষ উপকারি , দেখে নিন 

নারকেলের এই ফেসপ্যাক গুলি ত্বকের জন্য বিশেষ উপকারি , দেখে নিন 

ত্বকের সমস্যা দূর করতে নারকেল বিশেষ উপযোগী। নারকেল তেলের উপকারিতা তো কারও অজানা নয়। নারকেল তেল যেমন  উপকারি নারকেলের শাঁসও ত্বকের জন্য উপকারি। নারকেলের শাঁস দিয়ে বাড়িতেই ফেস প্যাক বানিয়ে  ব্যবহার করলে ত্বকের  হয়ে উঠবে স্বাস্থ্যজ্জল। আসুন জেনে নেওয়া যাক ত্বকে কিভাবে ব্যবহার করবেন নারকেলের ফেসপ্যাক…  

নারকেলে কোড়া ও কলা  , এক চামচ মধু ভালো করে ম্যাশ করে নিন। এই মিশ্রণটিকে নিজের মুখে লাগিয়ে ২ মিনিট পর্যন্ত ম্যাসাজ করুন। তার পর ১৫ মিনিটের জন্য ওই মিশ্রণটিকে মুখে এ ভাবেই লাগানো রেখে দিন। শুকিয়ে গেলে ঈষদুষ্ণ জলে মুখ ধুয়ে  নিন। 

নারকেলের শাঁস , টমেটো ও কাঁচা দুধের পেস্ট বানিয়ে নিন। এই মিশ্রন ভালো করে মুখ ও ঘাড়ে এই ফেস প্যাক লাগিয়ে শুকতে দিন। ২০ মিনিট পর জল দিয়ে ভালো ভাবে ধুয়ে  ফেলুন। এক চামচ শশার রস ও এক চামচ অ্যালোভেরা জুস মিশিয়ে নিন নারকেলের দুধে । এর পর এই মিশ্রণে তুলো ভিজিয়ে নিজের মুখে লাগান। ১০ মিনিট শুকতে দিন। তার পর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন।

 

প্রথমে নারকেলের শ্বাস বেটে নিন , এরপর এতে কয়েক ফোঁটা আমন্ড এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। তার পর মুখ, ঘাড় গলায় এই মিশ্রন  লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ঈষদুষ্ণ জলে ধুয়ে নিন।


৫টি আমন্ড  বাদাম সারা রাত জলে ভিজিয়ে রাখুন। এর পর সকালে এটি বেটে এতে এক চামচ নারকেলের দুধ মেশান। মুখ ও ঘাড়ে নারকেলেরে দুধের এই ফেসপ্যাক লাগান কিছুক্ষণ ম্যাসাজ করার পর ১০ মিনিটের জন্য ছেড়ে দিন। তার পর জল দিয়ে ধুয়ে নিতে হবে।