অস্ট্রেলিয়ায় বড় বিপদ কোনও ক্রমে এড়ালো টিম ইন্ডিয়া!

অস্ট্রেলিয়ায় বড় বিপদ কোনও ক্রমে এড়ালো টিম ইন্ডিয়া!

IPL খেলে মরুরাষ্ট্র থেকে সরাসরি অস্ট্রেলিয়ায় পাড়ি জমিয়েছে টিম ইন্ডিয়া। ২৭ তারিখ শুরু তাদের প্রথম এনকাউন্টার । সেদিনই একদিনের সিরিজের প্রথম ম্যাচ । তার আগেই বড় খবর। অস্ট্রেলিয়ার সিডনিতে বড় বিমান দুর্ঘটনা। তাও আবার ভারতীয় দল যেখানে রয়েছে তার থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে।

একটি লাইট প্লেন ক্র্যাশ করে একটি ব্যস্ত স্পোর্টিং ফিল্ডের মধ্যেই। প্লেনের মধ্যে থাকা দুই জন আহত হলেও প্রাণে বেঁচে গিয়েছেন। ঘটনাটি ঘটে স্থানীয় সময় বিকেল সাড়ে চারটের সময়। হঠাত্‍ করেই বিমানের ইঞ্জিন কাজ করা বন্ধ করে দেয়। মাঝ আকাশ বিমানটি খারাপ হয়ে যাওয়ায় কোনও ভাবেই ক্র্যাশ আটকাতে পারেননি চালকরা।

এর ফলে স্থানীয় একটি মাঠ কমার্স পার্কে প্লেনটি পড়ে যায়। এই মাঠে ক্রিকেট ও ফুটবল খেলা আয়োজন করা হয়। স্থানীয় সংবাদ মাধ্যম stuff.co.nz, জানিয়েছে কোনও ভাবে প্লেনটি মাঠের গ্যালারিটা পেরিয় একেবারে মাঝমাঠে পড়ে ।

কারণ সেখানে তখন বেশ কিছু মানুষ খেলা দেখার জন্য জড়ো হয়েছিলেন। সেখানে প্লেনটি পড়লে বিপদ আরও বাড়তে পারত । করমার ক্রিকেট ক্লাবের পক্ষ থেকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জানিয়েছেন , 'শেডের নিচে যারা ছিল তাদের দেখে আমি চিত্‍কার করে বলেছিলাম দৌড়ও।

আর ওরা দৌড়তে শুরু করেছিল। ' এরপর রোলিং ও অন্য দুই খেলোয়াড় দুর্ঘটনাগ্রস্ত বিমানটির দিকে দৌড়তে শুরু করেন। তাঁরা চেষ্টা করেছিলেন বিমানের মধ্যে যাঁরা রয়েছেন তাঁদের যেন রক্ষা করা যায়। রোলিংস আরও জানিয়েছেন, 'প্লেনটি থেকে ধোঁওয়া বার হচ্ছিল।

আমরা স্থির করে নিয়েছিলাম ভিতরে যাঁরা রয়েছেন তাঁদের রক্ষা করতে হবে। প্লেনটি দেখে মনে হচ্ছিল এবার বিস্ফোরণ হবে। আহতরা ভেতরে জ্ঞানে ছিলেন। কিন্তু একেবারে বাজেভাবে ছিলেন। একজনের মুখ মারাত্মকভাবে জখম হয়েছিল।

মারাত্মক রকমের আঘাতের পরেও তাঁরা সৌভাগ্যক্রমে বেঁচে ছিলেন। ওঁরা বেঁচে যাওয়ায় আমরা খুব স্বস্তিতে। ' যেহেতু একটি খেলার মাঠে এভাবে বিমান ভেঙে পড়েছে তাই একটা আতঙ্ক তৈরি হয় টিম ইন্ডিয়ার নিরাপত্তা নিয়ে কিন্তু যেহেতু টিম ইন্ডিয়া যেখানে আছে তার থেকে জায়গাটা অনেকটা দূরে তাই বিপদ হয়নি।