হিন্দু বাঙালিদের নিরাপত্তার দায়িত্ব অসমের বিজেপি সরকারের, দাবি মুখ্যমন্ত্রীর

হিন্দু বাঙালিদের  নিরাপত্তার দায়িত্ব অসমের বিজেপি সরকারের, দাবি মুখ্যমন্ত্রীর

অসমের প্রত্যেক হিন্দু বাঙালির নিরাপত্তার দায়িত্ব বিজেপি সরকারের। মিথ্যা প্রতিশ্রুতি দেয়নি সরকার। বরাক উপত্যকায় শীঘ্রই একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। বিগত দিনে জনগণকে প্রদত্ত প্রতিশ্রুতি অনুযায়ী প্রত্যেক কাজ বাস্তবায়িত করেছে বিজেপি সরকার।

সোমবার শিলচরে বিজেপির বিজয় সংকল্প সমাবেশ-এ দৃঢ়তার সঙ্গে বলেছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। এদিন বিশাল জনসমাবেশে উপস্থিত বরাকবাসীকে প্রথমে মকর সংক্রান্তির শুভেচ্ছা জানিয়ে প্রত্যেক জনগণের জীবন মঙ্গলময় হওয়ার কামনা করে বক্তব্য শুরু করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, অসমের বরাক-ব্রহ্মপুত্র-পাহাড়-সমতলের সমউন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছে রাজ্য সরকার।

রাজ্যের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে ৩৬ জেলায় একই গতিতে কাজ করছে তাঁর সরকার। বিগত ৫০ বছরের কংগ্রেস শাসনে স্বাস্থ্য পরিষেবার উন্নয়ন না ঘটলেও মাত্র সাড়ে চার বছরের বিজেপি নেতৃত্বাধীন সরকারের তত্‍পরতায় রাজ্যে নতুন করে আরও আটটি মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠিত হচ্ছে।

কর্মতত্‍পর মন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মার কঠোর পরিশ্রমের ফলশ্রুতিতে নতুন আটটি মেডিক্যাল কলেজ হাসপাতালের কাজ জোরকদমে চলছে। এছাড়া বিজেপির রাষ্ট্রীয় সভাপতি জেপি নাড্ডা কেন্দ্রে স্বাস্থ্যমন্ত্রী থাকাকালে অসমের জন্য এইমস্ হাসপাতালের অনুমোদন প্রদান করার ফলে সেই এইমস্-এর কাজও জোর গতিতে চলছে। মুখ্যমন্ত্রী জানান, কর্মবীর মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা এবং সতীর্থ মন্ত্রীদের আন্তরিকতার দরুন রাজ্যের স্বাস্থ্য, শিক্ষা, রাস্তাঘাট তথা প্রতিটি ক্ষেত্রে ব্যাপকহারে উন্নয়ন হচ্ছে।

এতদিন ধরে বরাকভ্যালির কমিশনার-এর কার্যালয় গুয়াহাটিতে ছিল। এবার বারাকবাসীর সুবিধার্থে কমিশনারের কার্যালয়ও শিলচরে স্থানান্তর হবে। শ্রীকোণায় মিনি সেক্রেটারিয়েটের কাজ চলছে। শীঘ্রই কাজ সম্পন্ন হলে মিনি সচিবালয়ের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। মুখ্যমন্ত্রী আরও বলেন, বরাকের কৃষিক্ষেত্রে অত্যাধুনিক প্রযুক্তির প্রয়োগ তথা কৃষি বিষয়ক প্রশিক্ষণ ও শিক্ষার প্রসারে বরাকে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের গুরুত্ব উপলব্ধি করে ইতিমধ্যে যোরহাট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে এক দফায় আলোচনা সেরে নিয়েছেন তিনি।

বরাকে কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাসঙ্গিকতা নিয়ে যোরহাটের উপাচার্য সম্মতি প্রকাশ করেছেন। যথারীতি সরকার এ ব্যাপারে কাজ শুরু করেছে বলে জানান সনোয়াল। এছাড়া মুখ্যমন্ত্রী স্পষ্ট জানান, হৃদয় ও চেতনায় বরাক-ব্রহ্মপুত্রের মৈত্রীর সম্পর্ক প্রতিষ্ঠায় সচেষ্ট রয়েছে সরকার। বরাক ও ব্রহ্মপুত্র শুধুমাত্র নদী নয়। এই দুটি হচ্ছে রাজ্যের সভ্যতা ও সংস্কৃতির পরিচায়ক।

এই উপত্যকায় মাল্টি লজিস্টিক সেন্টার স্থাপন করার পাশাপাশি বরাকের নদীপথকে উন্নত করে এতদঞ্চলের উত্‍পাদিত সামগ্রীর সুষ্ঠু আমদানি রপ্তানির ক্ষেত্রে দেশ বিদেশের সঙ্গে জলপথের সংযোগ স্থাপনের পরিকল্পনা কার্যকর হবে শীঘ্রই। দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রাণকেন্দ্র হিসেবে অসমকে গড়ে তুলতে দৃঢ়তার সঙ্গে অগ্রসর হচ্ছে সরকার। অসমের সার্বিক উন্নয়ন কংগ্রেস বা এআইইউডিএফ দ্বারা হবে না।

অসমের উন্নয়ন বিজেপি ছাড়া কেউ করতে পারবে না। স্বাস্থ্য পরিষেবার আমূল পরিবর্তনে সক্ষম হয়েছে বিজেপি সরকার। একটি এইমস, আটটি মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাড়াও ১৮টি ক্যানসার হাসপাতাল তৈরির কাজ চলছে জানান মুখ্যমন্ত্রী সর্বানন্দ। মুখ্যমন্ত্রী স্পষ্ট জানান, হৃদয় ও চেতনায় বরাক-ব্রহ্মপুত্রের মৈত্রীর সম্পর্ক প্রতিষ্ঠায় সচেষ্ট রয়েছে সরকার।

এভাবেই গত সাড়ে বছরের সাফল্যের খতিয়ান তুলে ধরে সর্বভারতীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডার সামনে অসমে ফের বিজেপি সরকার গঠনের দৃঢ় প্রতিশ্রুতি সফল করতে বরাকের প্রত্যেক জনগণের কাছে ১৫টি আসনের ১৫ টিতেই দলীয় প্রার্থীর জয় সুনিশ্চিত করার সংকল্প গ্রহণ করতে আহ্বান জানান মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল।