গায়ে হলুদ সেরেই ব্যাট হাতে মাঠে দেখা গেল মহিলা ক্রিকেটারকে, ভাইরাল ছবি

গায়ে হলুদ সেরেই  ব্যাট হাতে মাঠে দেখা গেল মহিলা ক্রিকেটারকে,  ভাইরাল ছবি

আজবাংলা    ক্রিকেট যাঁর জীবনের সঙ্গে জড়িয়ে আছে, তাঁকে কি আর খেলা থেকে আলাদা করা যায়? যেমন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান সানজিদা ইসলাম। গত ১৬ অক্টোবর রংপুরে হয়েছে তাঁর গায়েহলুদের অনুষ্ঠান এবং বিবাহ। যাঁর ধ্যানজ্ঞান ক্রিকেট, তিনি জীবনসঙ্গী হিসেবেও বেছে নিয়েছেন একজন ক্রিকেটারকে।

তিনি মীম মোসাদ্দেক। দীর্ঘ ছয় বছরের প্রেমের সম্পর্কের পর তাঁরা শুরু করলেন নতুন জীবন।গায়ে জড়ানো হলুদ শাড়ি, মাথায়, হাতে, কপালে ফুলের সাজ, গাভর্তি গয়না, পায়ে নূপুর- এই সাজেই ব্যাট হাতে সানজিদার ছবিগুলো এখন সোশ্যাল সাইটে ভাইরাল। তাঁর ক্রিকেটপ্রেমকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

  সানজিদা বলেছেন, 'আমরা দুই ক্রিকেটার ভালোবেসে বিয়ে করেছি। ও আমাকে ভালো বোঝে, আমিও ওকে ভালো বুঝি। আমরা আমাদের মতো করে ক্রিকেটটা চালিয়ে যেতে চাই।  ' ২০১৮ সালে এশিয়া কাপ জয়ী দলের সদস্য সানজিদা ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে ২০০৯ সালে বিকেএসপিতে ভর্তি হয়েছিলেন।

২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের জার্সিতে তাঁর অভিষেক হয়। এর দুই বছর পর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক। সেই বছরই রংপুরে মীম মোসাদ্দেকের সঙ্গে তাঁর পরিচয় হয় এবং শুরু হয় মন দেওয়া-নেওয়া। 

এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ৫৪ ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন সানজিদা।আইসিসি-সহ বিভিন্ন আন্তর্জাতিক ক্রিকেটাররা এই ছবি শেয়ার করেছেন। ছবিগুলি শেয়ার করে আইসিসি-র টুইটার হ্যান্ডলে লেখা হয়েছে, ‘শাড়ি, গয়না, ব্যাট— ক্রিকেটারকদের ওয়েডিং ফটোশ্যুট এমনই হওয়া উচিত।’