ইংল্যান্ড টেস্টের দল প্রায় অপরিবর্তিত, ফেরা হল না শামির

ইংল্যান্ড টেস্টের দল প্রায় অপরিবর্তিত, ফেরা হল না শামির

ইংল্যান্ডের বিরুদ্ধে মোতেরায় শেষ দু'টি টেস্টের জন্য দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। প্রায় একই টিম ধরে রাখল টিম ইন্ডিয়া। এই সিরিজে চোট সারিয়ে আর ফেরা হল না মহম্মদ শামির (Mohammed Shami)। অন্যদিকে বিজয় হাজারে (Vijay Hazare) ট্রফির জন্য ছেড়ে দেওয়া হল শার্দুল ঠাকুরকে (Shardul Thakur)।

তাঁর পরিবর্তে দলে এলেন সিনিয়র পেসার উমেশ যাদব (Umesh Yadav)। কাফ মাসলের টানের জন্য প্রথম দু'টি টেস্ট খেলা হয়নি উমেশের। দ্বিতীয় টেস্টে অভিষেককারী অক্ষর প্যাটেলও (Axar Patel) রয়ে গিয়েছেন দলে। শামি এবং নবদীপ সাইনিকে (Navdeep Saini) বিসিসিআই বলে দিয়েছে তাঁরা যেন বিজয় হাজারে ট্রফিতে অংশ না নেয়।  

চার ম্যাচের চলতি টেস্ট সিরিজ এখন ফল ১-১। ফলে তৃতীয় ও চতুর্থ টেস্টের গুরুত্ব অনেকটাই বেড়ে গিয়েছে। আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়াম ওরফে মোতেরা ক্রিকেট স্টেডিয়াম পুনর্নির্মাণের পর এখন বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম। বদলে গিয়েছে মোতেরা। একেবারে নয়া অবতারে সে হাজির হচ্ছে আগামী ২৪ ফেব্রুয়ারি গোলাপি বলের দিন-রাতের টেস্ট দিয়েই নতুন অধ্যায় লিখবে মোতেরা।

সিরিজে অন্তিম ও চতুর্থ টেস্টটি শুরু হবে ৪ মার্চ থেকে। টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ১২ মার্চ থেকে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ হবে মোতেরার মাঠেই। দেখে নেওয়া যাক শেষ দু'টি টেস্টে ভারতের দল কী হল: বিরাট কোহলি (ক্যাপ্টেন), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (ভিসি),

কেএল রাহুল, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), আর অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল , ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজ। নেট বোলার: অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিয়র, কৃষ্ণপ্পা গৌতম এবং সৌরভ কুমার স্ট্যান্ডবাই প্লেয়ার্স: কেএস ভারত, রাহুল চাহার