অত্যাবশ্যক নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্য নির্ধারণ করে দিয়েছে কাছাড় জেলা প্রশাসন।

অত্যাবশ্যক নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্য নির্ধারণ করে দিয়েছে কাছাড় জেলা প্রশাসন।

শিলচর :    অত্যাবশ্যক নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্য নির্ধারণ করে দিয়েছে কাছাড় জেলা প্রশাসন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির বিরুদ্ধে ক্রমবর্ধমান গণ-অভিযোগের ভিত্তিতে কাছাড়ের জেলা প্রশাসন স্টক পজিশন ও পাইকারের পাশাপাশি প্রয়োজনীয় সামগ্রীর খুচরো দামের বিশদ একটি তালিকা প্রকাশ করেছে।

জেলা প্রশাসনের মূল্য নির্ধারিত তালিকা অনুযায়ী শাক-সবজি, ফলমূল, মাছ এবং মাংস যেমন মুরগি-পাঁঠার মতো আইটেমগুলি সাধারণ ক্রেতা জনতার কাছে সরবরাহ করা হবে। এই তালিকাটি সামাজিক এবং যোগাযোগের অন্যান্য মাধ্যমে প্রচার করা হবে। প্রশাসনের জনৈক আধিকারিক জানানছেন, এ বিষয়ে যে বৈষম্য এবং বিভ্রান্তি রয়েছে তা দূর করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

 দামের কোনও হেরফের বা মূল্যবৃদ্ধি করা হয়েছে মনে করলে জনসাধারণকে মোবাইল ফোন ৮৬৩৮৪০৬১৫৬ নম্বরে অভিযোগ করতে বলা হয়েছ। তিনি বলেন, অতিমারি করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে নিত্যপ্রয়োজনীয় দাম বাড়ানোর চেষ্টা করা এবং দু হাতে অবৈধভাবে অর্থোপার্জন করতে গিয়ে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টাকারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে, এই হুঁশিয়ারিও দিয়েছেন প্রশাসনিক আধাকারিক।আধিকারিক আরও, দামের ওপর একটি ট্যাব রাখার জন্য কঠোর নজরদারি করা হবে এবং নির্ধারিত হারের বেশি দাম বাড়ানো হচ্ছে বলে কাউকে পাওয়া গেলে সংশ্লিষ্ট ব্যবসায়ীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।