শুভেন্দুর বিরুদ্ধে বিস্ফোরক টুইট অভিষেকের, অভিযোগ পেয়ে ব্যবস্থা নিচ্ছে কমিশন

শুভেন্দুর বিরুদ্ধে বিস্ফোরক টুইট অভিষেকের, অভিযোগ পেয়ে ব্যবস্থা নিচ্ছে কমিশন

কলকাতা: কয়লা কাণ্ড নিয়ে নির্বাচনের মধ্যেই রাজ্য সরগরম। কেন্দ্র-রাজ্য উভয়ের মধ্যে অভিজোগ-পাল্টা অভিযোগ চলে আসছে বেশ কিছুদিন ধরেই। বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় (Social Media) আপত্তিকর পোস্ট করার অভিযোগ। অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া বা পোস্ট মুছে ফেলার নির্দেশ দিল নির্বাচন কমিশন (Election Commission)। আপত্তিকর পোস্ট নিয়ে আজ সোমবার শুভেন্দু অধিকারীর তরফে কমিশনে অভিযোগ জানানো হয়।

তৃতীয় দফা ভোটের (West Bengal Assembly Election 2021) আগে সোমবার বিকেলে বিজেপি (BJP) নেতা শিশির বাজোরিয়ার (Sisir Adhikari) নেতৃত্বে এক প্রতিনিধি দল কমিশনে যায়। সেখানে তথ্য প্রমাণ সহযোগে অভিযোগ পত্র জমা দেওয়া হয়। অনিন্দ্য চৌধুরী নামে এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে লাগাতার আপত্তিকর পোস্ট করতেন বলে অভিযোগ।

সেই পোস্টের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হয়।  সোশ্যাল মিডিয়ায় এই ধরনের পোস্টের উপর নজর রাখার জন্য কমিশনের মিডিয়া মনিটরিং সেল রয়েছে। কমিশন সূত্রে জানা গিয়েছে, মিডিয়া মনিটরিং সেলকে শুভেন্দুর অভিযোগ পাঠিয়ে দেওয়া হয়েছে। এবং সেই অভিযোগে, তথ্য প্রমাণের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। এ ক্ষেত্রে মিডিয়া মনিটরিং সেল ওই পোস্টগুলির উত্‍স খুঁজে বের করে।

এবং যে জেলা থেকে এই পোস্টগুলি করা হয় সেখানে অভিযোগ পাঠানো হয়। জেলায় এই সংক্রান্ত কাজের দায়িত্বে থাকা অফিসাররা আপত্তিকর পোস্টগুলি সেন্সর করা বা মুছে ফেলার কাজ করে। জানা গিয়েছে, অনিন্দ্য চৌধুরী নামের ওই ব্যক্তির আপত্তিজনক পোস্টগুলি ইতিমধ্যেই মুছে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। এবং প্রয়োজনে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।