ফেসবুকে বার্তা দেওয়ার পর দিনই কোভিডে মৃত্যু হল চিকিৎসকের

ফেসবুকে বার্তা দেওয়ার পর দিনই কোভিডে মৃত্যু হল চিকিৎসকের

এটাই আমার শেষ সকাল। হয়ত এই প্ল্যাটফর্মে আপনাদের সঙ্গে আর সাক্ষাৎ হবে না। মৃত্যুর আগে এটাই ছিল তাঁর শেষ লেখা। সোমবারই কোভিডে মৃত্যু হয় মুম্বইয়ের এক মেডিক্যাল অফিসার চিকিৎসক মনীষা যাদবের।মণীষা মুম্বইয়ের সেওরির টিবি হাসপাতালের মেডিক্যাল অফিসার পদে কর্মরত ছিলেন। একাধারে চিকিৎসা এবং প্রশাসনিক দুটো বিষয়ই খুব ভাল ভাবে সামলানোর জন্য বেশ নামডাক ছিল তাঁর। সম্প্রতি কোভিডে আক্রান্ত হয়েছিলেন মনীষা। চিকিৎসাও চলছিল।তবে বুঝতে পেরেছিলেন তাঁর হাতে আর বেশি সময় নেই।

সেটা অনুভব করেই ফেসবুকে নিজের শেষ কথাগুলো রবিবার লিখে ফেলেছিলেন মনীষা। সেখানে তিনি লেখেন, ‘এটাই হয়ত শেষ সুপ্রভাত। আমাকে হয়ত এই প্ল্যাটফর্মে আর দেখতে পাবেন না। সকলে আপনারা ভাল থাকুন।’ এর পরই তিনি লেখেন, ‘দেহের মৃত্যু হয়। আত্মার নয়। আত্মা অমর’। এর পরই সোমবার এই মেডিক্যাল অফিসারের মৃত্যু হয়। করোনায় আক্রান্ত হয়ে কিছুদিন আগে হাসপাতালে ভর্তি হযেছিলেন তিনি ।

কিন্তু অবস্থা প্রতিদিন একটু একটু করে খারাপ হচ্ছিল । এরপর গতকাল ফেসবুকে তিনি একটি পোস্ট দেন । সম্ভবত নিজের সময় ফুরিয়ে আসছে বুঝতে পেরেই কিছু কথা শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে । ডঃ মণীষা লেখেন, ‘‘সম্ভবত এটাই আমার জীবনের শেষ সকাল। আর কখনও এখানে আপনাদের সঙ্গে দেখা হবে না । সকলে নিজেদের যত্ন নেবেন । দেহের মৃত্যু হয়, কিন্তু আত্মার নয় । আত্মা অমর ।’’