রোহিত শর্মা ও ঋদ্ধি কে নিয়ে জল্পনার অবসান অস্ট্রেলিয়ার টেস্ট সফরে

রোহিত শর্মা ও ঋদ্ধি কে নিয়ে জল্পনার অবসান অস্ট্রেলিয়ার টেস্ট সফরে

আজ বাংলা : জল্পনার অবসান। ১১ নভেম্বর দুবাই থেকে ভারতীয় দলের চাটার্ড ফ্লাইটে অস্ট্রেলিয়া উড়ে যাবেন রোহিত শর্মা। জানিয়ে দিল বিসিসিআই। ওয়ান ডে এবং টি টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে হিটম্যানকে। টেস্ট সিরিজের দলে জায়গা পেয়েছেন রোহিত শর্মা।

অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচন নিয়ে শুরু থেকেই বিতর্ক। কেন তিন ফরম্যাটে রোহিত শর্মাকে বাদ দেওয়া হয়েছে সেই নিয়ে চর্চা শুরু হয়।তিন ফরম্যাটে অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচনের পর বোর্ড এক বিবৃতিতে জানায়, রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার চোট বিসিসিআই-এর মেডিক্যাল টিম পর্যালোচনা করছে।  

আইপিএলে হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত শর্মা। এরপর তিনি চার ম্যাচ মাঠের বাইরে ছিলেন। প্লে-অফ শুরুর আগে লিগের শেষ ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে তিনি মাঠে নামেন। কোয়ালিফায়ারে দিল্লির বিরুদ্ধে তিনি খেলেছেন।

ব্যাট হাতে রান না পেলেও দুরন্ত ক্যাচ ধরে নিজেকে প্রমাণ করেছেন। রোহিত দাবি করেন, তিনি এখন সম্পূর্ণ ফিট। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন, ফিট থাকলে নিশ্চয়ই অস্ট্রেলিয়া যাবে রোহিত।

নির্বাচকরা রবিবার আলোচনায় বসেন। সেখানেই ওয়ান ডে এঅবং টি-টোয়েন্টি সিরিজে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে বোর্ডের মেডিক্যাল টিমের পরামর্শেই রোহিতকে টেস্ট দলে নেওয়া হয়েছে।

হ্যামস্ট্রিংয়ে চোট। আর তাই আইপিএলের প্লে-অফের দুটো ম্যাচেই খেলতে পারেন নি সানরাইজার্স হায়দরাবাদের উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। একই সঙ্গে অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজেও অনিশ্চিত বাংলার উইকেটকিপার ব্যাটসম্যানটি।

তাঁর ব্যাপারে পরে সিদ্ধান্ত নেবে বোর্ড।ভারতীয় পেসার ইশান্ত শর্মা বর্তমানে বেঙ্গালুরুর এনসিএ-তে রিহ্যাবে আছেন। যখনই তিনি ম্যাচ ফিট হয়ে যাবেন তখনই টেস্ট দলে সুযোগ দেওয়া হবে।