অখণ্ড ভারতের লক্ষ্যপূরণ আর বেশি দূরে নয়, জানালেন মোহন ভাগবত

অখণ্ড ভারতের লক্ষ্যপূরণ আর বেশি দূরে নয়,  জানালেন মোহন ভাগবত

লক্ষ্যপূরণ আর বেশি দূরে নয়। আর মাত্র ২০ থেকে ২৫ বছরের মধ্যেই 'অখণ্ড ভারত' বাস্তব হবে। হরিদ্বারে এমনই জানালেন আরএসএস প্রধান মোহন ভাগবত। প্রসঙ্গত, অখিল ভারতীয় আখড়া পরিষদের সভাপতি স্বামী রবীন্দ্র পুরী নিজে গ্রহ-নক্ষত্রের হিসেব কষে ক’দিন আগেই এই দাবি করেছিলেন। এ বার সেই দাবিতে নিজের সিলমোহর দিলেন সঙ্ঘ প্রধান।

সঙ্ঘ প্রধান মোহন ভাগবত বলেন, ‘‘স্বামী রবীন্দ্র পুরী জানিয়েছিলেন, গ্রহ-নক্ষত্রের অবস্থান বলছে আগামী ২০ থেকে ২৫ বছরের মধ্যে আমাদের সকলের অখণ্ড ভারতের স্বপ্ন পূরণ হতে চলেছে। আমি ওঁর সঙ্গে সম্পূর্ণ একমত।’’ পাশাপাশি তাঁর সংযোজন, ‘‘ঋষি অরবিন্দ ও স্বামী বিবেকানন্দের মতো দার্শনিকদের বাণীর উপর আমার সম্পূর্ণ আস্থা আছে।

এ আমার নিজের কথা নয়, এমনকি জ্যোতিষের কথাও বলছি না। ঋষি অরবিন্দ বলেছিলেন, ভারত উঠে দাঁড়াবেই, এটাই বাসুদেবের ইচ্ছে।’’  মোহন আরও দাবি করেন, যে গতিতে ভারত এগিয়ে চলেছে, তাতে অখণ্ড ভারতের লক্ষ্যপূরণে আর মাত্র ২০ থেকে ২৫ বছর মতো লাগবে।

তিনি বলেন, ‘‘আমরা সবাই যদি একজোট হয়ে চেষ্টা করি, তাহলে অর্ধেক সময়েই লক্ষ্যে পৌঁছনো সম্ভব হবে।’’ আর যাঁরা এই গতিকে রুদ্ধ করতে চাইবেন, তাঁদের উদ্দেশে আরএসএস প্রধানের হুঁশিয়ারি, ‘‘ইসকো রোকনেওয়ালে হ্ট যায়েঙ্গে, ইয়া মিট যায়েঙ্গে!’’ (যাঁরা একে আটকানোর চেষ্টা করবেন, তাঁরা হয় সরে যাবেন কিংবা ধ্বংস হয়ে যাবেন।)