রাজ্যে নতুন করে ভয় বাড়াচ্ছে আক্রান্তের সংখ্যা

রাজ্যে নতুন করে ভয় বাড়াচ্ছে  আক্রান্তের সংখ্যা

ফের একবার প্রায় হাজারের ঘর ছুঁয়ে ফেলল রাজ্যে করোনা সংক্রমণের দৈনিক পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত(WB Coronavirus Update) হয়েছেন ৯৮৯ জন। সুস্থতার হার সামান্য করেছে, ৯৮.৩০%। এদিন সুস্থ হয়েছেন ৮২৮ জন।করোনাকে বাগে রাখতে পুজোর সময়ও একাধিক বিধিনিষেধ জারি ছিল বঙ্গে। মণ্ডপে প্রবেশের অনুমতি পাননি আমজনতা। তা সত্ত্বেও পুজো পরবর্তী কোভিড গ্রাফ চিন্তা বাড়াচ্ছে রাজ্যবাসীর।

তবে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমেছে দৈনিক মৃত্যু। একদিনে করোনার বলি হয়েছেন রাজ্যের ১০ জন।  রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ২৭৩ জন কলকাতার (Kolkata)। দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথম স্থানে এই জেলা।  আগের দিনের তুলনায় সামান্য হলেও বেড়েছে সংক্রমণ।

দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১৪৬ জন। আগের দিন সংক্রমণ ছিল এর তুলনায় সামান্য কম।  দৈনিক সংক্রমণে ফের তৃতীয় স্থানে হুগলি। একদিনে সেখানকার ৮৯ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। চতুর্থ স্থানে হাওড়া। সেখানে একদিনে সংক্রমিত ৮৩ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে।

একদিনে পজিটিভিটি রেট ২. ৩২ শতাংশ। রাজ্যে এদিন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৮৬ হাজার ৪৫৫ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯, ০৫৫। এদিন মৃত্যু হয়েছে ১০ জনের। শনিবার সংখ্যাটা ছিল ১২। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে কলকাতা, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। একদিনে করোনার বলি সেখানকার ২ জন।

এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯, ০৫৫ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮২৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৫৯, ৫১৮। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, মোট আক্রান্ত ১৫ লক্ষ ৮৬ হাজার ৪৫৫ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭৮৮২ জন। এদিন ১৫১ জন বেড়েছে সক্রিয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৮২৮ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ৫৯ হাজার ৫১৮ জন।