ভূমিকম্পে কেঁপে উঠল রাজ্যের বিস্তীর্ণ এলাকা

ভূমিকম্পে কেঁপে উঠল রাজ্যের বিস্তীর্ণ এলাকা

সিকিমের ভূমিকম্পের জেরে কাঁপল দার্জিলিংসহ উত্তরবঙ্গের একাধিক জেলা। সোমবার রাত পৌঁনে ৯টা নাগাদ ভূমিকম্পে কেঁপে ওঠে শিলিগুড়ি। রিখটার স্কেলে মাত্রা ছিল ৬.১। ঘটনাকে ঘিরে এদিন আতঙ্কিত হয়ে পড়েন শহরের বাসিন্দারা। শিলিগুড়ির পাশাপাশি উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় কম্পন অনুভূত হয়েছে।

তবে এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও তেমন কোনও খবর মেলেনি। কম্পনের মৃদু প্রভাব পড়েছে কলকাতার সল্টলেক চত্বরে। জানা গিয়েছে, এদিনের ভূমিকম্পের উত্‍সস্থল সিকিমের গ্যাংটক। মাত্র কয়েক সেকন্ডের জন্য কম্পন স্থায়ী হলেও এর প্রভাব পড়েছে সিকিম জুড়ে।

প্রচুর মানুষ আতঙ্কে রাস্তায় বেরিয়ে আসেন। এদিকে, জলপাইগুড়ি জেলা জুড়ে ভুমিকম্প অনুভূত হয়। সন্ধ্যা ৮টা ৪৯ মিনিট ৫৯ সেকেন্ডে এই কম্পন হয়েছে বলে খবর। যদিও এর জেরে কোনও ক্ষয়ক্ষতির খবর এখনও পর্যন্ত মেলেনি। জলপাইগুড়ি ছাড়াও কম্পন অনুভূত হয়েছে আলিপুরদুয়ার, শিলিগুড়ি, ময়নাগুড়ি, কোচবিহার, মালদা, উত্তর দিনাজপুর সহ উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকায়।

জলপাইগুড়ি সদর হাসপাতালের মাদার আন্ড চাইল্ড হাবে কম্পনের ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভূমিকম্প অনুভূত হয়েছে মূর্শিদাবাদেও।অনেকেই ভয়ে রাস্তায় বেরিয়ে খোলা আকাশের নীচে দাঁড়িয়ে পড়েন। আতঙ্কে দোতলা থেকে নামতে গিয়ে জখম হন ধূপগুড়ি পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের এক বৃদ্ধা। ভূমিকম্প নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল জগদীপ ধনখড়। বিষয়টি নিয়ে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন তিনি। এ নিয়ে টুইটও করেন।