গঙ্গা নদীর তীর ট্যেকে নীলগাই উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়

গঙ্গা নদীর তীর ট্যেকে নীলগাই উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়

মানিকচক  : গঙ্গা নদীর তীর ট্যেকে নীলগাই উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়। মানিকচক থানার ডোমহাট হাড্ডাটোলা গ্রামে সোমবার সকালে গঙ্গা নদীর ধারে স্থানীয়দের নজরে আসে নীলগাইটি।স্থানীয় মারফত খবর পৌঁছায় মানিকচক থানার পুলিশের।

স্থানীয়দের সহযোগিতায় নিলগাইটি উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে পুলিশের তরফে বনদপ্তরের হাতে তুলে দেওয়া হয় নীলগাইটি।স্থানীয় সূত্রে জানাগেছে, এদিন নদীর তীরে আহত অবস্থায় নীলগাইটি ছোটাছুটি করছিল। স্থানীয়দের নজর পড়তেই নীলগাইটি উদ্ধারে চেষ্টা করেন।

পুলিশ পৌঁছে যৌথভাবে নদীর জল থেকে পাকড়াও করা হয় নীলগাইটি।নদী পথেই কোন প্রান্ত থেকে এই এলাকায় এসে পৌঁছায় নিলগাইটি বলে অনুমান স্থানীয়দের। পুলিশ উদ্ধার করে নিয়ে আসে থানায়পুলিশ জাইনিয়েছে, এই নিলগাইটি আহত অবস্থায় রয়েছে। পরে বনদপ্তরের আধিকারিকরা পৌঁছে নীলগাইটি উদ্ধার করে নিয়ে যায়।

এ প্রসঙ্গে বনদপ্তরের আধিকারিক ইন্দ্রজিৎ দাস জানান, অনুমান করা হচ্ছে এ নীলগাই টি ভিন্ন কোন প্রান্ত থেকে গঙ্গা নদীতে পড়ে যায়। নদীপথে ভেসে এলাকায় এসে পৌঁছায় নীলগাই। তবে স্থানীয় বাসিন্দা ও পুলিশের তৎপরতায় নীলগাই উদ্ধার করা সম্ভব হয়েছে। আহত নীলগাই টি আদিনা ফরেস্টে নিয়ে যাওয়া হবে এবং সেখানে চিকিৎসা করানো হবে নীলগাইটির।