গ্রহণের কয়েক ঘণ্টার ফল দীর্ঘস্থায়ী, দেখে নিন এর প্রভাবে কী হতে পারে (প্রথম পর্ব)

গ্রহণের কয়েক ঘণ্টার ফল দীর্ঘস্থায়ী, দেখে নিন  এর প্রভাবে কী হতে পারে  (প্রথম পর্ব)

গ্রহণ কাল কয়েক ঘণ্টা হলেও জ্যোতিষ শাস্ত্রমতে গ্রহণের ফল কিন্তু ভাব অনুসারে (অর্থাৎ কোন ভাব বা গৃহে গ্রহণ সংগঠিত হচ্ছে) দীর্ঘ সময় কোন ব্যাক্তি এবং রাষ্ট্রের উপর বিভিন্ন ভাবে শুভ বা অশুভ ফল দান করে। কোন ব্যক্তি বা রাষ্ট্রের উপর ফল অবশ্য বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে যেমন কোন নক্ষত্রে গ্রহণ সংগঠিত হচ্ছে, কোন গ্রহের দৃষ্টি বা প্রভাব আছে ইত্যাদির উপর।

প্রথম ভাব:   প্রথম ভাব শারীরিক বা শরীর সংক্রান্ত বিষয়। দেহজ্যোতি, মাথা, মানসিক চিন্তা ভাবনা, সুখ বা সুখানুভুতি, পঞ্চেন্দ্রিয় সংক্রান্ত ইত্যাদি বিষয়ে নির্দেশ করে। প্রথম ভাব অর্থাৎ জন্মরাশি বা জন্মলগ্নে গ্রহণ সংগঠিত হলে সাধারণত শরীরের উপর প্রভাব ফেলার সম্ভাবনা বেশি। এ ছাড়াও মানসিক বা চিন্তাভাবনা এবং পঞ্চেন্দ্রিয় সংক্রান্ত বিষয়ে প্রভাব পড়ার সম্ভাবনা প্রবল।

বিশেষ সচেতনতা অবলম্বন প্রয়োজন দুর্ঘটনা সংক্রান্ত বিষয়ে এবং উড়ন্ত বস্তু দ্বারা আঘাত প্রাপ্ত হওয়ার ক্ষেত্রে। তবে শুভ গ্রহের উপস্থিতি বা শুভ গ্রহের দৃষ্টি বিশেষত বৃহস্পতি এবং শুক্রের দৃষ্টি বা প্রভাব অশুভ ফল নাশ বা হ্রাস করতে পারে।  দ্বিতীয় ভাব: দ্বিতীয় ভাব কুটুম অর্থাৎ আত্মীয় বা পরিবার পরিজন, সম্পদ, অর্থ, বিশেষত মূল্যবান ধাতু এবং পাথর কেনাবেচা থেকে লাভ ইত্যাদি নির্দেশ করে।

দ্বিতীয় ভাবে   গ্রহণ সংগঠিত হলে সাধারণত আত্মীয় পরিজনের সঙ্গে সম্পর্কের উপর, সম্পদ এবং লাভের উপর প্রভাবের সম্ভাবনা। দ্বিতীয় ভাবে গ্রহণ সংগঠিত হলে এবং শুভ গ্রহের প্রভাব বা দৃষ্টির সম্পর্ক থাকলে আর্থিক, মূল্যবান ধাতু বা পাথর লাভের সম্ভাবনা। ফাটকা (বৈধ) বা হঠাৎ প্রাপ্তির সম্ভাবনা। অশুভ গ্রহের সম্পর্ক বা দৃষ্টি সম্পর্ক থাকলে ক্ষতির (আর্থিক বা সম্পর্কের) সম্ভাবনা। পরিকল্পিত বিষয়ে ব্যর্থতার সম্ভাবনা। তৃতীয় ভাব: পরাক্রম, ছোট ভাই বা বোন, ৮ রকম আনন্দ বা সম্ভোগ, সাহস ইত্যাদি নির্দেশ করে।

তৃতীয় ভাবে   গ্রহণ সংগঠিত হওয়ার অর্থ তৃতীয় ভাবে সূর্য বা চন্দ্র অথবা উভয়েই এবং রাহু বা কেতুর  উপস্থিতি (তা নির্ভর চন্দ্র গ্রহণ বা সূর্য গ্রহণ তার উপর) একক ভাবে সূর্য, রাহু এবং কেতু তৃতীয় ঘরে শুভ ফল দান করলেও গ্রহণের অর্থ সূর্য, রাহু বা কেতুর সহিত সম নক্ষত্রে অবস্থান যা রবির ফল হ্রাস করে।

তৃতীয় ভাবে গ্রহণ সংগঠিত হলে শুভ গ্রহের সঙ্গে দৃষ্টি সম্পর্ক থাকলে বন্ধু বা আত্মীয় দ্বারা সাহায্য বা উন্নতির সম্ভাবনা। বন্ধু বা আত্মীয় থেকে শুভ সংবাদ প্রাপ্তির সম্ভাবনা। অশুভ গ্রহের প্রভাব বা দৃষ্টি সম্পর্ক হলেও উদ্দেশ্য বিহীন এবং ব্যর্থ ভ্রমণ, বিভিন্ন বিঘ্ন, আত্মীয় এবং বন্ধুবর্গের সঙ্গে সম্পর্কের অবনতি এবং অশান্তির আশঙ্কা।