ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্য | জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্য | জেনে নিন  আবহাওয়ার পূর্বাভাস

ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের চোখরাঙানি। তারফলে আগামী কয়েকদিন রাজ্যজুড়ে ভারী বৃষ্টির আশঙ্কা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৩ জুলাই ওড়িশা সংলগ্ন বঙ্গোপসাগরে এবং ২৬ জুলাই বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। তারফলে দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস। আজ বুধবার মূলত আকাশ মেঘলাই থাকবে।

কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এছাড়া কলকাতা-সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতে বৃহস্পতি ও শুক্রবারও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে আরও ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টির পূর্বাভাস। এদিন কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ ৯৫ শতাংশ।  দক্ষিণবঙ্গের উপকূল জেলাগুলিতে আগামিকাল বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতে ভারী বৃষ্টি হবে। শুক্রবারও দু-এক পশলা মাঝারি থেকে ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার থেকে ফের বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামী সপ্তাহে সোম,মঙ্গল, বুধ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আরও ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি এই তিন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত। বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে পর পর নিম্নচাপ। ২৩ জুলাই ওড়িশা সংলগ্ন বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। ২৬ শে জুলাই বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে তৈরি হবে আরও একটি নিম্নচাপ।

প্রথম নিম্নচাপের প্রভাবে মধ্যভারত ও সংলগ্ন পূর্ব ভারতের রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। প্রভাব পড়বে রাজ্যের উপকূল ও পশ্চিম জেলাগুলিতে। আগামী সপ্তাহের নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারি বৃষ্টির পূর্বাভাস। আজ কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে। কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে। আজ কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে সর্বোচ্চ জলীয়বাষ্পের পরিমাণ ৯৫ শতাংশ।