তল্লাশি চালানোর সময় মহিলা সাব-ইনস্পেক্টরকে পিষে দিল পিকআপ ভ্যান

তল্লাশি চালানোর সময় মহিলা সাব-ইনস্পেক্টরকে পিষে দিল পিকআপ ভ্যান

হরিয়ানার পর এ বার রাঁচী। তল্লাশি চালানোর সময় এক সাব-ইনস্পেক্টরকে পিষে দিল একটি পিকআপ ভ্যান। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে রাঁচীর টুপুদানা এলাকায়। গোপন সূত্রে পুলিশ খবর পেয়েছিল রাতে গরু পাচার হচ্ছে। সেই খবর পেয়েই পুলিশের একটি দলকে নিয়ে মঙ্গলবার রাতে টুপুদানা এলাকায় গাড়ি দাঁড় করিয়ে তল্লাশি চালাচ্ছিলেন ঝাড়খণ্ড পুলিশের মহিলা সাব-ইনস্পেক্টর সন্ধ্যা টোপনো।

সেই সময়ই একটি পিকআপ ভ্যানকে দাঁড় করাতে গেলে চালক গাড়িটিকে না থামিয়ে সোজা ধাক্কা মারেন সাব-ইনস্পেক্টরকে। গাড়ির চাকার তলায় পিষ্ট হয়ে মৃত্যু হয় সন্ধ্যার। পুলিশ জানিয়েছে, দ্রুত গতিতে ছুটে আসা পিকআপ ভ্যানটিকে দাঁড় করাতে যেতেই চালক সাব-ইনস্পেক্টরকে ধাক্কা মেরে দ্রুত গতিতে সেখান থেকে পালিয়ে যায়।

রাঁচী পুলিশের এসএসপি কুশল কুমার বলেন, “সন্ধ্যা টুপুদানা ফাঁড়ির দায়িত্বে ছিলেন। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্ত গাড়িচালককে গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে গাড়িটিকেও।”দুই রাজ্য। প্রেক্ষিত আলাদা।

কিন্তু একই ভাবে দুই পুলিশ আধিকারিককে পিষে মারার ঘটনায় পুলিশের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সোমবার রাতে হরিয়ানা পুলিশের এক ডিএসপি সুরেন্দ্র সিংহ নুহতে তল্লাশি অভিযানে গিয়েছিলেন। তল্লাশি চালানোর সময় তাঁকে ডাম্পার দিয়ে পিষে মারে খনি মাফিয়ারা। সেই ঘটনায় এক অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।