বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটে মৃত্যু কিশোরের, তুমুল চাঞ্চল্য

বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটে মৃত্যু কিশোরের, তুমুল চাঞ্চল্য

বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটে মৃত্যু হল এক কিশোরের। ঘটনাটি ঘটেছে সিউড়ি (Suri) দু'নম্বর ব্লকের অবিনাশপুর অঞ্চলের ক্ষতিপুর গ্রামে। কীভাবে ওই এলাকায় বোমা এল, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। রবিবার দুপুরে গ্রামে ঢোকার মুখে ক্যানেলের পাড়ের একটি পরিত্যক্ত ঘর থেকে বিকট শব্দ শুনতে পান স্থানীয়রা। ছুটে ভিতরে গিয়ে দেখেন শেখ নাসিরুদ্দিন নামে বছর ১১-র এক কিশোর রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে।

তড়িঘড়ি তাকে উদ্ধার করে সুলতানপুর উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে সেই কিশোরকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্‍সকরা। মৃতের পরিবারের সদস্যরা জানিয়েছেন, এদিন সকালে খেলতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়েছিল নাসিরুদ্দিন। একাই খালের পাড়ে খেলছিল। কীভাবে বোমা ফাটল সে বিষয়ে কোনও তথ্যই নেই তাঁদের কাছে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বল ভেবে খেলতে যাওয়ায় বোমা ফেটে যায়। এই ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

খবর পাওয়া মাত্রই পাড়ুই থানার পুলিশ এলাকায় তল্লাশি চালায়।জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় আর কোথাও বোমা রয়েছে কিনা তা তল্লাশি করে দেখা হচ্ছে। কারা, কেন, কী উদ্দেশে বোমা রেখে গিয়েছিল, তাও জানার চেষ্টা করছে জেলা পুলিশ কর্তারা। তবে সন্ধে পর্যন্ত পাড়ুই থানায় কোনও অভিযোগ জমা পড়েনি। তৃণমূলের সিউড়ি ২ ব্লকের সভাপতি নুরুল ইসলাম জানান, 'আমরাও নাসিরুদ্দিনের মৃত্যুর কারণ জানতে চাই। গ্রামে গ্রামে যাঁরা এখনও বোমা বারুদ নিয়ে খেলতে চাইছে, তা বন্ধ হোক।'