নদীতে বন্ধুকে বাঁচাতে গিয়ে তলিয়ে গেল ৬ কিশোর

নদীতে বন্ধুকে বাঁচাতে গিয়ে  তলিয়ে গেল ৬ কিশোর

বন্ধুকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল ৫ কিশোরের। শনিবার সন্ধেয় মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ওড়িশার (Odisha) জাজপুরে। হোলির দিন রঙ খেলা সেরে স্থানীয় খরস্রোতা নদীতে স্নান করতে নেমেছিল ছয় বন্ধু। তার পরই নদীতে ডুবে মৃত্যু হয় ওই ছ’জনের। তিনটি দেহ মিললেও বাকিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।  শনিবার ছিল হোলি। দিনভর রঙ খেলে বিকেলের দিকে স্থানীয় নদীতে স্নান করতে নেমেছিল ৬ কিশোর।

মৃত এক কিশোরের বাবা সত্যচন্দ্র জেনা জানিয়েছেন, স্নান করে ওঠার আগে ছেলে দেখতে পায় তাদের এক বন্ধু ডুবে যাচ্ছে। তাকে বাঁচাতে এগিয়ে যায় এক বন্ধু। এভাবে বাকিরাও সাহায্য করতে এগিয়ে যায়। কেউ আর নদী থেকে উঠতে পারেনি। চিৎকার শুনে স্থানীয়রা জলে ঝাঁপিয়ে পড়ে। কিন্তু উদ্ধার করা যায়নি কাউকে।  

এদিকে জাজপুর জেলার অ্যাসিসটেন্ট ডিস্ট্রিক্ট অফিসার পূর্ণচন্দ্র মারাণ্ডি জানান, খবর পেয়ে আমরা পৌঁছনোর আগে এক কিশোরের দেহ উদ্ধার করে স্থানীয়রা। তল্লাশি চালিয়ে আরও দু’টি দেহ উদ্ধার করা গিয়েছে। বাকি তিনজনের খোঁজে তল্লাশি চলছে। উদ্ধারকার্যে নেমেছে রাজ্যে বিপর্যয় মোকাবিলা ব়্যাপিড অ্যাকশন ফোর্স।

তবে আলো কম থাকায় রাতে তল্লাশির কাজ স্থগিত রাখতে হয়। রবিবার ভোর থেকে ফের কাজে নেমেছে বাহিনী। কিন্তু প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার সময় পর্যন্ত নিখোঁজ তিনজনের হদিশ মেলেনি। রঙের উৎসবে এমন মর্মান্তিক ঘটনায় শোকের ছায়া ওড়িশার জাজপুরে। সন্তানকে হারিয়ে শোকে পাথর ছয় পরিবার। তিনজনের দেহ ফিরে পাওয়ার আশায় বসে প্রিয়জনেরা।