গোটা বাড়ি অটোর ওপরেই , ছবি শেয়ার করলেন আনন্দ মাহিন্দ্রা

গোটা বাড়ি অটোর ওপরেই , ছবি শেয়ার করলেন  আনন্দ মাহিন্দ্রা

ভাবুন তো আপনি যে বাড়িতে থাকেন, চাইলেই তা চালিয়ে নিয়ে যেতে পারছেন যেখানে ইচ্ছে ! মানে আপনার গোটা বাড়িটা বানিয়েছেন একটা গাড়ির ওপর। আর এমন হলে গোটা বাড়ি সমেত ঘুরে নেওয়া যেত যেখানে ইচ্ছে ! তবে বিদেশে এই ধরণের ব্যবস্থা আছে। গাড়িতেই গোটা বাড়ি তৈরি হয়। এবং তাঁরা মাঝে মধ্যেই যাযাবরের মতো এদিক ওদিক ঘুরে বেড়ান।

তবে সে খুব ছোট আকারের। মানে ওই ক্যারাভ্যানের মতো। তবে চেন্নাইয়ের এক ব্যক্তি যা করলেন, তা তাক লাগিয়ে দিয়েছে সকলকে। মুগ্ধ হয়েছেন মাহিন্দ্রা গ্রুপের কর্ণধার আনন্দ মাহিন্দ্রা। চেন্নাইয়ের অরুণ প্রভু অটোর ওপর বানিয়েছেন গোটা একটা বাড়ি। আকারে ছোট হলেও সেখানে থাকা যাবে সুন্দর ভাবে। বেডরুম, বাথরুম থেকে ব্যলকনি সব রয়েছে।

আবার ছাদে বসে হাওয়া খাওয়ার ব্যবস্থাও রয়েছে। পুরো বাড়িটা করা হয়েছে অটো রিকশার ওপরে। প্রয়োজনে এই অটো চালিয়ে বাড়ি সমেত কোথাও যেতেও পারবেন আপনি। অসাধারণ এই প্রচেষ্টা। এই বাড়ি বানাতে খরচ হয়েছে ১ লক্ষ টাকা। জমি জায়গা কিছুই দরকার নেই। না আছে ইট, বালি, সিমেন্ট। অথচ সুন্দর এক বাড়ি পেয়ে যাওয়া যাবে সহজেই।

এই ছবি ট্যুইটারে শেয়ার করার পর আনন্দ মাহিন্দ্রার চোখে পড়ে যায়। আনন্দ মাঝে মধ্যেই সারা দেশের ক্রিয়েটিভ মানুষদের কাজ খুঁজে বার করেন এবং শেয়ার করে প্রশংসাও করেন। নিজের কোম্পানিতে চাকরিও দিয়েছেন, এভাবে খুঁজে পাওয়া অনেককে। আনন্দ মাহিন্দ্রা ট্যুইটারে লেখেন, "অসাধারণ এই বাড়ি।

এবং বুদ্ধি। করোনাকালে মেন ভ্রাম্যমান বাড়িই তো দরকার।" তিনি ট্যুইটারে আবেদন করেছেন তাঁর সঙ্গে যদি কেউ চেন্নাইয়ের অরুণের আলাপ করিয়ে দিতে পারে, তবে খুব ভালো হয়। ভবিষ্যতে এই ভাবনাকে আগে নিয়ে যেতে চান মাহিন্দ্রা। তবে এই অটো রিকশা বাড়ি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বহু মানুষ প্রশংসায় ভরিয়েছেন।