স্কিনের কালো দাগের সমস্যার সমাধান মিলবে দুটি উপায়ে

স্কিনের কালো দাগের সমস্যার সমাধান মিলবে দুটি উপায়ে

আজ বাংলা: আমাদের মেয়েদের স্কিনের সমস্যা বিভিন্ন বয়সে দেখা যায়। এখন শুধুমাত্র মেয়ে নয়, ছেলেরাও এর বিপত্তির হাত থেকে বাদ নেই। কি করে স্কিনের কালো দাগ দূর করা যায় তা নিয়ে চিন্তিত সবাই। বিভিন্ন উপায় অবলম্বন করেও কোনো সঠিক ফল মিলছে না। 

একের পর এক উপায় অবলম্বন করেও যখন কোনো সুরাহা হচ্ছে না তখন এই ২টিরেমিডি আপনারা চেষ্টা করে দেখতে পারেন।

এটার জন্য খুব বেশি উপকরণ প্রয়োজন নেই। ঘরোয়া দুটি জিনিসের প্রয়োজন। আর সেগুলো আমাদের ঘরে সব সময় থাকে। তার জন্য লাগবে দু-চামচ চিনি। যেটা মেনলি স্ক্রাবারের কাজ করে। চিনি সঙ্গে আপনি মিশিয়ে নেবেন লেবুর রস। লেবুটি যেকোনো ধরনের হতে পারে। গন্ধরাজ লেবু পাতিলেবু অথবা অন্য কিছু। পাতিলেবু ব্যবহারের ক্ষেত্রে যাদের অ্যালার্জি আছে বা যাদের সেনসিটিভ স্কিন তারা মুখে ব্যবহার করার আগে স্ক্রিনের অন্য জায়গায় ব্যবহার করে দেখে নেবেন কোন এলার্জি রিএকশন হচ্ছে কিনা। 

দু-চামচ চিনি সঙ্গে লেবুর রস ভালো করে মিক্স করে নিয়ে মুখে হালকা হাতে মাসাজ করুন। খেয়াল রাখবেন খুব জোরে মাসাজ নয়, তাতে উল্টো রিঅ্যাকশন হতে পারে। তাই খুব যত্নসহকারে মুখে একটি লাগান। ৫ থেকে ৭ মিনিট পর জল দিয়ে ধুয়ে নিন। দেখবেন চমৎকার কাজ করেছে।

অন্য আরেকটি উপায় আছে। সেটিও ঘরোয়া কিছু উপকরণ এর মাধ্যমে মুখে লাগানো যেতে পারে। তার জন্য লাগবে চালের গুঁড়ো, দুধ, মধু, হলুদ গুঁড়ো। চালের গুঁড়ো ,দুধ ,মধু এবং হলুদের গুঁড়ো একসাথে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। এটি মুখে হালকা হাতে রাব করুন। এই প্যাকটি শুধু মাত্র কালো দাগ দূর করার জন্য নয়, কালো দাগ দূর করার পাশাপাশি যেহেতু এতে মধু এবং হলুদের গুঁড়ো রয়েছে তার ফলে আপনার স্কিনের উজ্জ্বলতা ফিরে আসবে। সপ্তাহে দুই থেকে তিন দিন আপনি এটি লাগাতে পারেন। আপনি ভালো উপকার পাবেন।