ওয়েট লস সম্পর্কিত এই ভুলগুলিই আমরা করি

ওয়েট লস সম্পর্কিত এই ভুলগুলিই আমরা করি

ব্যাপক ছাড়ে শপিং করুন Amazon-এ

যখন আমরা অতিরিক্ত ওজন ঝরাতে চাই তখন আমরা আমাদের লাইফস্টাইল , আমাদের খাদ্যাভ্যাস এক ধাক্কায় বদলে ফেলি। তখন আমারা বিশেষজ্ঞের পরামর্শ ছাড়াই  অনেকের কথায় বিশ্বাস করে ভুল ডায়েট অনুসরণ করতে থাকি।ফলে ওজন কমার চেয়ে সমস্যা খানিক বেড়ে যায় যা আমাদের  স্বাস্থ্যের  ক্ষতিকারক প্রভাব ফেলে। তাই জেনে নিন ওয়েট লস সম্পর্কিত যে ভুলগুলি আমারা করি…… 

ওজন কমানোর জন্য কার্বোহাইড্রেট এবং ফ্যাট সঠিক পরিমাণ খাদ্যতালিকায় থাকা অত্যন্ত প্রয়োজনীয়। খাবারে ফ্যাট বেশি কিন্তু কার্বোহাইড্রেট কম থাকলে ওজন কমাতে দারুণ কার্যকর। ওজন কমাতে হলে খাদ্যতালিকায় কার্বোহাইড্রেটের পরিমাণ পরিমাণ কম এবং প্রোটিনের পরিমাণ বেশি রাখতে হবে। অতিরিক্ত চিনিযুক্ত পণ্য এড়িয়ে যাওয়াই ভালো।ওজন কমাতে খাদ্যতালিকা থেকে চিনি একবারে বাদ দিতে এটি আমাদের ভুল ধারণা , তবে চিনিযুক্ত খাবার কম খাওয়াই ভালো।  

ওজন কমানোর জন্য সাধারণত আমরা শরীরের কোনও নির্দিষ্ট অংশের চর্বি কমাতে বেশি আগ্রহী হই, বিশেষ করে উরু এবং পেট। আপনি যদি শরীরের নির্দিষ্ট কোনও অংশ টোন করতে চান তবে কিছু বিশেষ ব্যায়ামের সাহায্য নিয়ে শরীরের সেই অংশের ওজন হ্রাস করুন। 

ব্যাপক ছাড়ে শপিং করুন Amazon-এ

আমরা অনেকেই মনে করি ওজন কমানোর ক্ষেত্রে সাপ্লিমেন্ট এর ব্যবহার খুব কার্যকর কিন্তু গবেষণা অনুসারে, এগুলি খুব কমই কার্যকর।সাধারণত কয়েকটি সাপ্লিমেন্টের সামান্য প্রভাব থাকে, তবে বেস্ট সাপ্লিমেন্টগুলি বেশ কয়েক মাসে অল্প পরিমাণে ওজন কমাতে সাহায্য করতে পারে।

খাওয়া বন্ধ করে দেওয়া  ওজন কমানোর সলিউশন নয়। ওজন কমাতে অবশ্যই ক্যালরির গ্রহণের পরিমাণ কমানো উচিত এবং এক্সারসাইজ করে অতিরিক্ত ক্যালোরি ঝরানো উচিত। তবে এর জন্য খাওয়া বন্ধ করে দিলে শরীর প্রয়োজনীয় পুষ্টি থেকে বঞ্চিত থাকবে এবং উচ্চ ফ্যাট ও উচ্চ শর্করাযুক্ত খাদ্য খাওয়ার ইচ্ছাশক্তি ব্যাপকভাবে বেড়ে যেতে পারে , ফলে আপনার সমস্যা বাড়বে।

ব্যাপক ছাড়ে শপিং করুন Amazon-এ