ধনতেরাসের দিন ভুল করেও এই জিনিসগুলো কেনা যাবে না

ধনতেরাসের দিন ভুল করেও এই জিনিসগুলো কেনা যাবে না

ধনতেরাস অতি শুভ একটি দিন। এই দিন করা কিছু কাজ যেমন আপনার সমৃদ্ধি বয়ে আনবে ঠিক তেমনই, না জেনে কিছু কাজ করলে তাতে জীবনে ক্ষতিও হতে পারে। ধনতেরাসের দিন অনেকেই কিছু না কিছু কেনাকাটা করে থাকেন।এই দিন পুজো করার সঙ্গে যদি কিছু জিনিস কেনা হয়, তা হলে সংসারে সমৃদ্ধি বাড়ে। কিন্তু, এমন কিছু জিনিস আছে, যা ধনতেরাসের দিন কেনা একেবারেই উচিত নয়। দেখে নেওয়া যাক এই দিন কী কী কেনা যাবে না।

১) কাচের জিনিস: এই দিন কোনও রকম কাচের কিছু সামগ্রী কেনা যাবে না। কাঁচের সঙ্গে রাহুর সংযোগ আছে বলে মানা হয়। তাই এই দিন কাচের বাসন, শো-পিস, ফোটো ফ্রেম এই ধরনের কোনও কিছু কেনা যাবে না।

২) তেল: বলা হয়, ধনতেরাসের দিন তেল জাতীয় কিছু কেনা ভাল নয়। তাই যদি প্রয়োজন হয়, তা হলে ধনতেরাসের আগে তেল জাতীয় জিনিস কিনে রাখুন।

৩) ধারালো কোনও সামগ্রী: ধনতেরাসের দিন কোনও ভাবেই ধারালো কোনও সামগ্রী যেমন, ছুরি, কাঁচি, সূচ, বঁটি ইত্যাদি কেনা যাবে না। এই জিনিসগুলো কেনা অশুভ বলে মনে করা হয়।

৪) খালি পাত্র: এই দিন খালি বাসনপত্র কিনে বাড়িতে প্রবেশ করা যাবে না। কেনার সময় পাত্র খালি থাকবে এতে কোনও সন্দেহ নেই। কিন্তু যখন বাড়িতে সেই পাত্র নিয়ে আসা হবে, তখন সেই পাত্রে যা হোক কিছু ভরে তবেই আনতে হবে।

৫) অন্যান্য ধাতুর গহনা: এই দিন সোনা, রুপো ছাড়া অন্যান্য কোনও ধাতুর গহনা কিনতে নেই। তা যদি অনেক দামিও হয়, তাও কেনা যাবে না।

৬) উপহার দেওয়া: এই দিন কাউকে উপহার দেওয়া উচিত নয়। কারণ, মনে করা এই দিন যদি উপহার দেওয়া হয়, তা হলে নিজের সমৃদ্ধি অন্যের হাতে তুলে দেওয়া হয়। তাই যদি কিছু উপহার দিতেই হয় তা ধনতেরাসের আগে বা পরে দেওয়া উপযুক্ত।