এই বিশেষ ঘড়িটি আগাম জানিয়ে দেবে করোনার উপসর্গ।

এই বিশেষ ঘড়িটি আগাম জানিয়ে দেবে করোনার  উপসর্গ।

আজবাংলা  দেখতে দেখতে পুজো এসে গেল। কিন্তু এইবারের সবকিছুই প্রত্যেক বছরের তুলনায় আলাদা। করোনা এসে সবকিছু লণ্ডভণ্ড করে দিয়েছে। এখন দেবী মা এসে সব কিছু ঠিক করে দিয়ে যাবেন, এই আমাদের বিশ্বাস। এবারে সবার ইচ্ছা নির্ভয়ে, নিরাপদে পুজো কাটাতে। সবাই খুজছে করোনার হাত থেকে বাঁচার জন্য কোন এক বিশেষ হাতিয়ার।

এবারের পুজোর শপিং এ জামা কাপড় কিনুক না কিনুক, মাস্ক সবাই কিনছে। এবারে মাস্ক এর পাশাপাশি করোনার হাত থেকে বাঁচতে আরও এক নতুন ডিভাইস কিনে নিতে পারেন। এটি দেখতে যেমন স্টাইলিশ, তেমনি অনেক কাজেরও। পাশাপাশি এই জিনিসটা করোনার পাশাপাশি আরও অনেক কিছুর ক্ষেত্রে সাহায্য করবে।

এই নতুন জিনিস অর্থাৎ ডিভাইসটি হল একটি ঘড়ি। এটিকে শুধু ঘড়ি না বলে স্মার্ট ওয়াচ বলা ভালো। এই বিশেষ ঘড়িটি কিন্তু এখন সবার মন জিতে নিয়েছে। তবে এটি যে সে ঘড়ি একেবারেই নয়। এই ঘড়ি বা রিস্ট ব্যান্ড পরে থাকলে, এর ভিতরে থাকা সেন্সর জানিয়ে দিচ্ছে, সংশ্লিষ্ট ব্যক্তি কোভিড-১৯ আক্রান্ত কি না। কোভিড-১৯ এর কয়েকটি সাধারণ উপসর্গকে আগাম জানিয়ে দিচ্ছে এই বিশেষ ঘড়ি। নতুন এই ঘড়িটির নাম GOQii Vital 3।

এই নতুন স্মার্ট ওয়াচটির বিশেষ কিছু বিশেষত্ব আছে। আসুন দেখে নিন।

১} হার্ট রেট বোঝা যাবে। ২} ব্লাড প্রেশার আছে কিনা, সেটি বোঝা যাবে। ৩} শরীরের সঠিক তাপমাত্রা। ৪} সারাদিনে কত কালারি ক্ষয় হচ্ছে, সেটিও বোঝা যাবে। এর ফলে, আপনাকে থার্মাল স্ক্যানিংয়ের সামনে দাঁড়াতে হচ্ছে না, আপনার হৃদযন্ত্রটি যে সুস্থ ও স্বাভাবিক আচরণ করছে বা আপনার ফুসফুসটিও যে স্বাভাবিক ভাবে কাজ করছে, সেটাও আগেভাগে জানতে পারছেন আপনি। সম্প্রতি, বলিউড অভিনেতা অক্ষয় কুমার, করোনার যোদ্ধা মুম্বই পুলিশদের ১০০০ কর্মীকে এই বিশেষ ঘড়িটি উপহার দিয়েছেন।